বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ || ১৯ বৈশাখ ১৪৩১ || ২১ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৫০ বছর ধরে কেবল পানীয় খেয়ে বেঁচে আছেন তিনি

সাতরং ডেস্ক

১৬:৪৬, ১৭ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৬:৪৭, ১৭ ডিসেম্বর ২০২৩

৩৬৯

৫০ বছর ধরে কেবল পানীয় খেয়ে বেঁচে আছেন তিনি

পানির অপর নাম জীবন তা সবারই জানা। তাই বলে কেবল পানি খেয়ে, বছরের পর বছর বেঁচে থাকা অসম্ভব মনে হবে যে কারও কাছে। কিন্তু ভিয়েতনামের নাগরিক বুই তি লোই এমনভাবেই বেঁচে আছেন। গত ৫০ বছর ধরে কেবল পানি আর পানীয় জাতীয় খাবার খেয়ে বেঁচে আছেন তিনি।

অডিটি সেন্ট্রালের প্রতিবেদনে জানা যায়, বুই থি লোই নামের এই নারীর বয়স এখন ৭৫ বছর। ঘটনার সূত্রপাত ১৯৬৩ সালে। তখন দেশটিতে যুদ্ধাবস্থা। যুদ্ধাহতদের সেবা দিতে খারাপ আবহাওয়ার মধ্যে অন্য নারীদের সঙ্গে পাহাড়ে উঠছিলেন বুই। তখনই শুরু হয় বজ্রপাত। জ্ঞান হারান তিনি। পরে সুস্থ হলেও বজ্রপাতের ভয়ংকর মানসিক ট্রমা কাটাতে পারছিলেন না কিছুতেই। 

বুই জানান, কোনো শক্ত খাবার মুখে তুলতে পারছিলেন না ওই দুর্ঘটনার পর। তখন তাঁর সঙ্গীরা মিষ্টি পানীয় খাওয়াতে শুরু করেন তাঁকে। এতে সুস্থ হয়ে ওঠেন তিনি। এর পর পানি ও ফল খেতেন বুই। আর কখনও শক্ত খাবার খাননি বলেই দাবি ভিয়েতনামের ৭৫ বছর বয়সী এই নারীর। 

১৯৭০ সাল থেকে কেবল পানি আর কোমল পানীয় খেয়ে বেঁচে আছেন বুই। কোমল পানীয়ে চিনি থাকায়, শরীরে শক্তির সঞ্চার হয় তাঁর। তিনি জানান, এত দিন না খেয়ে এখন শক্ত খাবারের গন্ধে বমি পায়। তাই কেবল পানি আর ঠান্ডা পানীয় সাজানো থাকে বুইয়ের ঘরে। তবে পরিবারের অন্য সদস্যরা সব ধরনের খাবার খান। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank