রোববার   ১৪ জুলাই ২০২৪ || ২৯ আষাঢ় ১৪৩১ || ০৪ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

লাল কার্পেটে চড়ে উড়ছে আলাদিন!

সাতরং ডেস্ক

১৮:৩৭, ৫ নভেম্বর ২০২৩

আপডেট: ১৮:৪০, ৫ নভেম্বর ২০২৩

৪০৫

লাল কার্পেটে চড়ে উড়ছে আলাদিন!

লাল রঙের ছোট্ট একটা মখমলি গালিচা। সেই গালিচা নিজে নিজেই ভাসছে হাওয়ায়। শূন্যে ঘুরছে, হাওয়ার গতির সঙ্গে পাল্লা দিয়ে মেঘের মতো এগোচ্ছে আস্তে-ধীরে। তবে একা নয়। তারপর উপর দাঁড়িয়ে রয়েছে এক তরুণ! তার পরনে সাদা হাফ হাতা কুর্তা আর হারেম প্যান্ট। কুর্তার উপর লাল-নীল-বেগুনি হাফহাতা জ্যাকেট। আর মাথায় একখানা টুপি। আস্ত একটা মানুষ নাকি কার্পেটে চড়ে শূন্যে ভাসতে ভাসতে এগোচ্ছে!

ছোটবেলায় আলাদিনের জ্বিন আর ম্যাজিক কার্পেটের গল্পে বিভোর হয়ে যেত, এমন মানুষের সংখ্যা নেহাত কম নয়। তারা প্রত্যেকেই ভাবত, যদি তার কাছেও এমন ম্যাজিক গালিচা থাকত! না থাকুক, নিদেনপক্ষে যদি একবার আলাদিনের দেখা পাওয়া যেত! তাঁদের সেই স্বপ্ন বোধহয় সত্যি হল। গুরুগ্রামের রাস্তায় নাকি দেখা মিলেছে তেমনই এক আলাদিনের। অবিকল গল্পে পড়া আলাদিনের মতোই লাল গালিচায় চড়ে একই রকম পোশাক পরে 'উড়ে' বেড়াচ্ছে সে। আর সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

ভাইরাল ভিডিওতে এক যুবককে সাদা কুর্তা পায়জামা এবং বেগুনি হাতকাটা জ্যাকেট, মাথায় টুপি আর কালো জুতো পরে সত্যিই লাল গালিচায় চেপে উড়ে বেড়াতে দেখা যাচ্ছে। কিন্তু তা কী করে সম্ভব! ভাল করে দেখলে বোঝা যাবে, আসল ঘটনাটা কী। আসলে যে লাল কার্পেটে চড়ে ওই যুবক উড়ে বেড়াচ্ছেন বলে মনে হচ্ছে, তার নীচেই রয়েছে একটি স্কেটবোর্ড। তার উপরেই  লাল কাপড় এমনভাবে জড়ানো যাতে নীচে থাকা স্কেটবোর্ডটি দেখা যাচ্ছে না। আর তাতেই মনে হচ্ছে শূন্যে ভাসছেন ওই যুবক।

গুরুগ্রামের এই 'আলাদিন'-এর নাম কেভিন কৌল। কেভিন স্কেটবোর্ডিং-এ অত্যন্ত পারদর্শী। দিল্লি-নয়ডা-গুরুগ্রামের ব্যস্ত রাস্তায় প্রায়শই আলাদিন সেজে স্কেটবোর্ড চড়ে বেরিয়ে পড়েন তিনি। লোকজন অবাক হয়ে যায় তাঁকে দেখে। বাচ্চারাও খুশি হয়। তাঁর যে ভিডিওটি নেট মাধ্যমে ভাইরাল হয়েছে সেটি আসলে ২০২২ সালের।

ভিডিওটি দেখে অনেকেই কেভিনের 'আলাদিন' লুক ছাড়াও অন্য কারণে অবাক হয়েছেন। ভারতের যানজট-প্রবণ, ব্যস্ত রাস্তায় স্কেটবোর্ডিং কতটা নিরাপদ তা নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন কেউ কেউ। যদিও সকলকে আশ্বস্ত করেছেন কেভিন। তিনি জানিয়েছেন, ভারতের রাস্তাঘাটে স্কেটবোর্ড নিয়ে বেরিয়ে পড়তে কোনও সমস্যা হয় না তাঁর।

তিনি আরও জানিয়েছেন, ছোট থেকেই রূপকথার কাহিনি তাঁর অত্যন্ত পছন্দের এবং আলাদিন ছিল বরাবরের প্রিয় চরিত্র। আলাদিন সংক্রান্ত ভিডিও গেমস খেলতেও ভালবাসতেন তিনি। তারপর যখন স্কেটবোর্ডিং শিখলেন, তখনই মাথায় এসেছিল প্রিয়তম চরিত্রের মতো করে সেজে রাস্তায় ঘুরে বেড়ানোর কথা। তারপর আর কী, যেমন ভাবা তেমন কাজ! আর তাতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল আলাদিন ওরফে কেভিন।

সূত্র: দ্য ওয়াল

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank