বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০ || ০৯ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক

সাতরং ডেস্ক

০০:২৫, ৮ জুলাই ২০২৩

৬০৩

বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক

ভিক্ষা করে মাসে তার আয় ৬০ থেকে ৭৫ হাজার রুপি। ভারতের মুম্বাইয়ের মতো জায়গায় রয়েছে কোটি টাকার একটি ফ্ল্যাট। তিনি বিশ্বের সব থেকে ধনী ভিক্ষুক। যার মোট সম্পদের পরিমাণ সাড়ে ৭ কোটি রুপি। কোটিপতি এই ভিক্ষুকের নাম ভরত জৈন। মহারাষ্ট্রের মুম্বাইয়ের রাস্তায় ভিক্ষা করেন তিনি।

আর্থিক অনটনের কারণে লেখাপড়া হয়নি ভরতের। তার পরিবারে স্ত্রী, দুই ছেলে, ভাই ও বাবা রয়েছে। শুধুমাত্র ভিক্ষা করেই রাজার হালে থাকেন তিনি। মুম্বাইতে ১ কোটি ২০ লাখ রুপির একটি ফ্ল্যাট রয়েছে। এখানেই শেষ নয়, থানেতে দুটি দোকান কিনেছেন তিনি। যেখান থেকে তিনি প্রতি মাসে ৩০ হাজার রুপি ভাড়া পান। পরিবারের অন্যান্য সদস্যরা একটি স্টেশনারি দোকান চালায়। যা পরিবারের আরও একটি আয়ের উৎস। 

শুক্রবার প্রকাশিত হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদন মতে, ভরত জৈনকে বিশ্বের সবচেয়ে ধনী ভিখারি হিসাবে চিহ্নিত করা হয়েছে। এত সম্পদ থাকা সত্ত্বেও এখনও মুম্বাইয়ের রাস্তায় ভিক্ষা করেন ভরত। দিনে ১০ থেকে ১২ ঘণ্টার মধ্যে ২ থেকে আড়াই হাজার রুপি পর্যন্ত রোজগার করেন তিনি। ভরত ও তার পরিবার একটি ওয়ানবিএইচকে ডুপ্লেক্স বাড়িতে থাকে। তার সন্তানরা খ্যাতনামা স্কুলে পড়াশোনা করে। প্রতিবেশীরা তাকে ভিক্ষা ছেড়ে অন্য কাজ করার পরামর্শ দিয়েছে। তবে ভিক্ষা ছাড়তে রাজি নন ভরত। এই বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি বলেন, এই পথই তাকে কোটিপতি বানিয়েছে, তাই অন্য কাজের ঝুঁকি নিয়ে আর ‘পথে বসতে’ রাজি নন তিনি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank