শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

প্রথম দিনেই প্রিন্স হ্যারির বইয়ের রেকর্ড

ইন্টারন্যাশনাল ডেস্ক

২০:৪৪, ১১ জানুয়ারি ২০২৩

আপডেট: ২০:৪৬, ১১ জানুয়ারি ২০২৩

১০৮

প্রথম দিনেই প্রিন্স হ্যারির বইয়ের রেকর্ড

ব্রিটিশ রাজপুত্র প্রিন্স হ্যারির স্মৃতিকথা “স্পেয়ার” ব্রিটেনে সবচেয়ে দ্রুত সবচেয়ে বেশি বিক্রির রেকর্ড গড়েছে। মঙ্গলবার (১০ জানুয়ারি) বইটি বাজারে আসে। ছাপানো বই, ই-বুক ও অডিও ফরম্যাট মিলিয়ে চার লাখ কপি বিক্রি হয়েছে প্রথম দিনেই।

বইটির প্রকাশকের দাবি, ব্রিটেনে আর কোনো ননফিকশন বই প্রথম দিনে এত বিক্রি হয়নি৷

বিশ্বের বৃহত্তম প্রকাশনা সংস্থা পেঙ্গুইন র‌্যান্ডম হাউজের লন্ডন শাখা ট্রান্সওয়ার্ল্ড পাবলিশার্সের ব্যবস্থাপনা পরিচালক ল্যারি ফিনলে এক বিবৃতিতে বলেন, বইটি দারুণ চলবে এটা আমরা আগেই জানতাম। তবে এটি আমাদের সর্বোচ্চ প্রত্যাশাকেও ছাড়িয়ে গেছে। আমরা যতদূর জানি, ব্রিটেনে এর আগে শুধু আরেক হ্যারির (‘হ্যারি পটার') বই-ই প্রথম দিনে এর চেয়ে বেশি বিক্রি হয়েছে।

প্রিন্স এই হ্যারির এই স্মৃতিকথার স্প্যানিশ অনুবাদটি ভুল করে নির্ধারিত সময়ের আগেই প্রকাশিত হয়। অবশেষে মঙ্গলবার মূল বইটি বাজারে আসে। ব্রিটিশ রাজপরিবারের অজানা নানা বিষয় উঠে আসায় আগ্রহী পাঠকরা প্রথম দিনেই বইয়ের দোকানে ভিড় করেন। বেলা ১২টায় বই বিক্রি শুরু হওয়ার আগেই অনেক দোকানের সামনে অপেক্ষমাণ পাঠকদের লাইন দেখা যায়।

এই বইতে প্রিন্স হ্যারি তার বাবা রাজা চার্লস, সৎ মা ক্যামিলা ও বড় ভাই প্রিন্স উইলিয়ামের বিরুদ্ধে নানা অভিযোগ তুলেছেন যা বিশ্বের সব প্রান্তের পাঠকদের আকৃষ্ট করেছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA