বুধবার   ১৭ আগস্ট ২০২২ || ২ ভাদ্র ১৪২৯ || ১৭ মুহররম ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পদ্মা সেতু পাড়ি দেওয়া প্রথম নারী বাইকার যিনি

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:৩৩, ২৬ জুন ২০২২

আপডেট: ১৪:৩৪, ২৬ জুন ২০২২

৩০৪

পদ্মা সেতু পাড়ি দেওয়া প্রথম নারী বাইকার যিনি

স্বপ্নের সেতু উদ্বোধনের পরদিন যান চলাচল শুরু হয়েছে। রোববার (২৬ জুন) ভোর ৬টা থেকে সব ধরনের যান চলাচল শুরু হয়েছে বহু প্রতীক্ষিত এ স্থাপনার ওপর দিয়ে।

প্রথম দিনটি স্মরণীয় করে রাখতে পদ্মা সেতুর দুই প্রান্তে রাত থেকেই অপেক্ষায় ছিলেন অনেকে। 

এদিন যান চলাচলের জন্য সেতুটি খুলে দেওয়ার সঙ্গে সঙ্গে দুই প্রান্তের ১৪টি টোল গেট চালু হয়ে যায়।

প্রথম নারী মোটরসাইকেলচালক হিসেবে পদ্মা সেতু পাড়ি দিলেন ইউটিউবার রুবায়াত রুবা নামে এক নারী। রাজধানী মিরপুরের শেওড়াপাড়া থেকে তিনি মোটরসাইকেল চালিয়ে এসে রোববার সকালে সেতুতে ওঠেন। সে হিসেবে রুবায়াতই পদ্মা সেতুর প্রথম লেডি বাইকার।

পদ্মা সেতু পারি দিয়ে নিজের উচ্ছ্বাসের কথা জানিয়েছেন পেশায় ইউটিউবার রুবায়াত রুবা। তিনি বলেন, ‘এ অনুভূতি প্রকাশ করার মতো না। সকালে মিরপুরের শেওড়া পাড়া থেকে বাইক চালিয়ে এসেছি। অনেক আনন্দ লাগছে। যদিও আমার বাড়ি ঢাকায়, কিন্তু এই সেতু নদীর ওইপারের মানুষের জন্য বড় পাওয়া।‘

সঠিক ট্রাফিক আইন মেনে চলার বিষয়ে রুবায়াত রুবা বলেন, ‘সেতুতে নিয়ম অনুয়ায়ী গাড়ি চালানো উচিত। লিখে দিয়েছে ৮০ কিলোমিটার। আমি আইন মান্য করে বাইক চালিয়ে এসেছি। সবার কাছে একই অনুরোধ রইল।’

স্বপ্নের সেতু দিয়ে নদী পারাপার হওয়ার আনন্দে বাঁধভাঙা উচ্ছ্বাস দেখা দিয়েছে মুন্সীগঞ্জের মাওয়া টোল প্লাজায়। মোটরসাইকেল, ব্যক্তিগত গাড়ি, ট্রাক, প্রাইভেটকার, পিকআপসহ পদ্মা সেতু দেখতে আশা হাজার হাজার মানুষ টোল দিয়ে সেতুতে উঠছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out