বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ || ২৩ আষাঢ় ১৪২৯ || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নিজেকেই বিয়ে করতে যাচ্ছেন ভারতীয় তরুণী!

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৬:৫৫, ২ জুন ২০২২

আপডেট: ১৬:৫৭, ২ জুন ২০২২

২৪৬

নিজেকেই বিয়ে করতে যাচ্ছেন ভারতীয় তরুণী!

ভারতের  এক তরুণী ভালোবেসে নিজেকেই বিয়ে করতে যাচ্ছেন। আগামী ১১ জুন তার বিয়ে। ঘটনাটি ভারতের গুজরাটের ভদোদরার ২৪ বছর বয়সী এক তরুণীর।

শ্যামা বিন্দু নামে ওই তরুণী কানাডিয়ান ওয়েবসিরিজ 'অ্যান উইথ অ্যান ই' থেকেই অনুপ্রাণিত হয়ে নিজেকে নিজেই বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছেন। ইতিমধ্যে তিনি বিয়ের কার্ডও ছেপেছেন। অন্য তরুণীদের মতো তিনিও বিয়ের প্রস্তুতি নিচ্ছেন।

'অ্যান উইথ অ্যান ই' ওয়েব সিরিজের একটি ডায়লগ টেনে তরুণী বলেন, প্রত্যেক নারী কনে হতে চান, কিন্তু স্ত্রী নয়- ওয়েব সিরিজের এই কথাটা আমায় নাড়িয়ে দেয় ।

শ্যামা বিন্দুর দাবি, প্রথা ভাঙার জন্যই মূলত এই সিদ্ধান্ত নিয়েছেন। এর মাধ্যমে পুরুষদের খাটো করে দেখানোর কোন বাসনা নেই তার।

শামা বিন্দু পুনের একটি সংস্থায় সিনিয়র রিক্রুটার হিসেবে কাজ করেন। তিনি সমাজ বিজ্ঞানে স্নাতক চূড়ান্ত পরীক্ষা দিয়েছেন। এখন ফলাফলের অপেক্ষায় আছেন।

বিন্দু বলেন, 'নিজেকেই বিয়ে হল নিজের পাশে থাকার প্রতিজ্ঞা। নিজের জীবিকা ও জীবনযাপনের মাপকাঠি বেছে নেওয়া। যা আপনাকে আরও অভিজ্ঞ করে তুলবে এবং আপনাকে সবথেকে প্রাণোচ্ছ্বল, সুন্দর এবং অত্যন্ত সুখী করে তুলবে।'

তার এমন সিদ্ধান্ত প্রসঙ্গে বিন্দু জানান, কানাডিয়ান ওয়েবসিরিজ 'অ্যান উইথ অ্যান ই' থেকে এই ভাবনা মাথায় এসেছে। একটা কথা আমায় নাড়িয়ে দিয়েছিল - প্রত্যেক নারীকনে হতে চান, কিন্তু স্ত্রী নয়। নিজেকে বিয়ে করার মাধ্যমে আমি যে প্রাপ্তবয়স্ক হয়েছি, তাতে স্বীকৃতি দিচ্ছি।

তবে আইনি পথে বিয়ে হচ্ছে না বলে জানান বিন্দু। 'অল দ্য সিঙ্গেল লেডিস: আনম্যারেড উইমেন অ্যান্ড দ্য রাইজ অফ অ্যান ইন্ডিপেন্ডেট নেশনস'-র লেখিকা রেবেকা ট্রেস্টারকে উদ্ধৃত করে বিন্দু বলেন, 'এটা অনেকটা প্রথা ভাঙার মতো বিষয়।' সঙ্গে বিন্দু জানান, তিনি যে সিদ্ধান্ত নিয়েছেন, তাতে সমর্থন করেছে পরিবার। সকলকে পাশে পেয়েছেন। সমর্থন করেছেন বন্ধুরাও।

কিন্তু নিজেকে নিজেই বিয়ে করার বিষয়টি কি আইনসিদ্ধ? বিষয়টি নিয়ে আইনি বিশেষজ্ঞরা জানিয়েছেন, আইনে কোনও বাধা নেই। তাছাড়া পুরোটাই সামাজিকভাবে করছেন বিন্দু।

সূত্র: হিন্দুস্তান টাইমস
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
Bkash Payment