মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

স্কুইড গেইম-এর জন্য এবার প্রাণ যাচ্ছে বাস্তবেই?

সাতরং ডেস্ক

১২:২৭, ২৫ নভেম্বর ২০২১

আপডেট: ১৭:৪৯, ২৫ নভেম্বর ২০২১

১০৬

স্কুইড গেইম-এর জন্য এবার প্রাণ যাচ্ছে বাস্তবেই?

স্কুইড গেইম
স্কুইড গেইম

উত্তর কোরিয়ার একজন শিক্ষার্থীকে 'স্কুইড গেইম' সিরিজটি দেশের ভেতরে পাচার করার অভিযোগে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

তার মৃত্যুদণ্ড ফায়ারিং স্কোয়াড-এর মাধ্যমে গুলি করে কার্যকর করা হবে বলে জানা গেছে। রেডিও ফ্রি এশিয়ার (আরএফএ) বরাতে এ খবর জানিয়েছে দ্য মিরর।

নেটফ্লিক্সে প্রচারিত দক্ষিণ আফ্রিকার জনপ্রিয় সিরিজ 'স্কুইড গেইম' একটি ইউএসবি মেমরি স্টিকে করে চীন থেকে উত্তর কোরিয়ায় পাচার করে দেশটির ভেতর ছড়িয়ে দেওয়ার অভিযোগে ওই শিক্ষার্থীকে মৃত্যুদণ্ড দেওয়া হয়ছে। গোপন খবরের ভিত্তিতে তাকে আটক করে উত্তর কোরিয়ান কর্তৃপক্ষ।

এছাড়া আরেকজন শিক্ষার্থীকে সিরিজটির একটি ডিজিটাল কপি কেনার অভিযোগে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। সিরিজটি দেখা আরও পাঁচজনকে পাঁচ বছরের কঠিন শ্রমের শাস্তির দেওয়া হয়েছে। ওই স্কুলের শিক্ষক ও কর্তৃপক্ষকে বরখাস্ত করা হয়েছে। তাদেরকেও যেকোনো সময় কোনো কয়লাখনিতে কাজ করতে পাঠিয়ে দেওয়ার সম্ভাবনা রয়েছে বলে আরএফএ'র খবরে জানা গেছে।

তবে সামাজিক যোগাযোগ মাধ্যমসমূহে অনেকেই রেডিও ফ্রি এশিয়া'র এ সংবাদ বিশ্বাস করছেন না। তারা মনে করছেন, যেহেতু কোনো নির্দিষ্ট সোর্স নেই, তাই এটি খুব সম্ভবত ফেইক নিউজ।

তবে সম্প্রতি অনুমোদিত একটি আইন অনুযায়ী উত্তর কোরিয়ার কোনো ব্যক্তি যদি পুঁজিবাদী দেশসমূহ বিশেষত দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের তৈরি কোনো মিডিয়া কনটেন্ট সহ আটক হন, তাহলে তার শাস্তি মৃত্যুদণ্ড পর্যন্ত হতে পারে।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out