মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এখন থেকে গাঁজার অর্ডার নেবে উবার ইটস!

সাতরং ডেস্ক

১২:৪২, ২৩ নভেম্বর ২০২১

১৬১

এখন থেকে গাঁজার অর্ডার নেবে উবার ইটস!

জনপ্রিয় রাইডশেয়ারিং প্রতিষ্ঠানের উবারের অঙ্গপ্রতিষ্ঠান উবার ইটস তাদের গ্রাহকদের জন্য গাঁজা সেবা দেয়ার উদ্যোগ নিয়েছে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, এ জন্য সোমবার (২২ নভেম্বর) গাঁজা সরবরাহকারীদের খুচরা বিক্রয় প্রতিষ্ঠান টোকিও স্মোকের সঙ্গে চুক্তিও করে ফেলেছে মার্কিন এই টেক প্রতিষ্ঠানটি। 

নতুন সেবার আওতায় উবার ইটস ব্যবহার করে গাঁজার অর্ডার দিতে পারবেন গ্রাহকরা। এরপর নিকটতম টোকিও স্মোক স্টোর থেকে তা সংগ্রহ করতে পারবেন তারা। তবে, প্রথম ধাপে এই সেবা পাবেন কানাডার অন্টারিও প্রদেশের বাসিন্দারা।

উবার অবশ্য তাদের এই অ্যাপের মাধ্যমে বেশ আগে থেকেই বিভিন্ন ধরনের মদ বিক্রি করে আসছে। তবে, গাঁজা সেবা-এই প্রথম। গত এপ্রিলে উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা জানিয়েছিলেন, আইনি জটিলতা না থাকলে মার্কিন যুক্তরাষ্ট্রেও অনলাইনে গাঁজা সরবরাহের উদ্যোগ নিবে প্রতিষ্ঠানটি।  

তবে, কতদিনে কানাডার অন্য প্রদেশে বা মার্কিন যুক্তরাষ্ট্রে উবার এই গাঁজা সেবা দিত পারবে তা এখনই নিশ্চিত করে বলার সময় আসেনি বলেও জানিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রায় তিন বছর ধরে কানাডায় গাঁজার বাজার বৈধকরণের জন্য বিভিন্ন পর্যবেক্ষণ নিয়ে কাজ করছিল দেশটির সরকার। কারণ, দেশটির এই মার্কেটের এক বড় অংশ নিয়ন্ত্রণ হয় অবৈধপথে।

উবারের এই উদ্যোগে কানাডার যুবকরা যেমন নিরাপদে গাঁজা কিনতে পারবেন তেমনি গাঁজার অবৈধ বাজার উচ্ছেদেও ভূমিকা রাখবে উবারের এই সিদ্ধান্ত। উবারের হিসাব, দেশটির বাৎসরিক গাঁজা বিক্রির ৪০ ভাগই হয়ে থাকে অবৈধপথে।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out