মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এশিয়ার সেরা ১০ প্রতিভাবান তরুণের তালিকায় বাংলাদেশি শাফিন

স্টাফ করেসপন্ডেন্ট

১৪:১৮, ২২ নভেম্বর ২০২১

আপডেট: ১৪:৫৮, ২২ নভেম্বর ২০২১

৩৪৫

এশিয়ার সেরা ১০ প্রতিভাবান তরুণের তালিকায় বাংলাদেশি শাফিন

এশিয়ার সেরা ১০ প্রতিভাবান তরুণের তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশের মুহাম্মদ শাফিন আরশাদ (২৩)। মন্সটা এশিয়া কর্তৃক ‘এশিয়া ইয়ং ট্যালেন্ট অ্যাওয়ার্ড’ এর মাধ্যমে তাকে এই স্বীকৃতি দেওয়া হয়েছে। 

মালয়েশিয়ার প্রতিভা মূল্যায়নে অন্যতম একটি প্লাটফর্ম "মনস্টা এশিয়া"। "এশিয়া ইয়ং ট্যালেন্ট" অ্যাওয়ার্ডের মাধ্যমে প্রতিষ্ঠানটি এশিয়ার ১৮-৩০ বছর বয়সী প্রতিভাবান তরুণদের স্বীকৃতিও দিয়ে থাকে। 

প্রথমে ৯০০ জনেরও বেশি মনোনোয়ন প্রার্থীদের থেকে শীর্ষ ১০০ এবং তারপর শীর্ষ ৫০ এবং সর্বশেষ শীর্ষ ১০ তরুণ প্রতিভা বেছে নেওয়া হয়। সমাজে অনুপ্রেরণামূলক এবং প্রভাবমূলক কাজের জন্যই এসব তরুণদের বেছে নেওয়া হয়। যেখানে জায়গা পেয়েছেন শাফিন আরশাদ।

শাফিন আরশাদ বর্তমানে মালয়েশিয়ার মাল্টিমিডিয়া ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করছেন। তিনি মালয়েশিয়ার অন্যতম বড় প্রযুক্তি ক্লাবের ২০ বছরের ইতিহাসে প্রথম আন্তর্জাতিক শিক্ষার্থী হিসেবে সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রতিনিধি পরিষদের সহ-সভাপতিও ছিলেন শাফিন। 

শাফিন ছোটবেলা থেকেই ভলান্টিয়ার ফর বাংলাদেশের সাথে সমাজের উন্নয়নে কাজ করেছিলেন। তার পরিকল্পিত প্রকল্পের মাধ্যমেই সুবিধাবঞ্চিত সম্প্রদায় পেয়েছে ৪টি পানির ফিল্টার এবং একটি মডেল টয়লেট৷ এছাড়া তিনি মহামারি চলাকালীন সময়ে বাংলাদেশী সামাজিক সংস্থা "মার্সি ইউনিভার্স" এর সাথেও কাজ করেছেন। 

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out