মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

১০০০ কেজি গাঁজা ডেলিভারি করেছে অ্যামাজন!

সাতরং ডেস্ক

১৩:২২, ২২ নভেম্বর ২০২১

আপডেট: ১৩:২৫, ২২ নভেম্বর ২০২১

৯৬

১০০০ কেজি গাঁজা ডেলিভারি করেছে অ্যামাজন!

ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনের বিরুদ্ধে মাদক আইনে মামলা করেছে ভারতের মধ্যপ্রদেশ পুলিশ। মধ্যপ্রদেশ পুলিশের দেওয়া অভিযোগে বলা হয়, সম্প্রতি অ্যামাজনের মাধ্যমে মিষ্টি তুলশী বলে পাচার হয়েছে প্রায় ১ টন গাঁজা। 

আন্তর্জাতিক বাজারে পাচার হওয়া মাদকের মূল্যমান ১ কোটি টাকারও বেশি বলে জানিয়েছে মধ্যপ্রদেশ পুলিশ।

শনিবার (২০ নভেম্বর) দায়ের করা এই মামলায় ঠিক কতজনকে আসামি করা হয়েছে তা এখনো জানা যায়নি। তবে সম্প্রতি সূরজ পাওয়াইয়া এবং বিজেন্দ্র সিংহ তোমর নামে দু’জন ধাবা ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। 

তাদের কাছ থেকে ২০ কেজি গাঁজা জব্দ করা হয়। ধারণা করা হচ্ছে, তাদের দেওয়া তথ্য বিশ্লেষণ করেই অ্যামাজনের বিরুদ্ধে মামলা করা হয়।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানান, অ্যামাজনকে বলা হয়েছে, কিন্তু তারা যথেষ্ট সহযোগিতা করছে না। আমি সংস্থার এমডি এবং সিইও-কে এ ব্যাপারে অনুরোধ করছি। সহযোগিতা না করা হলে আমরা পদক্ষেপ নিতে বাধ্য হব।

অন্যদিকে ভিন্দের পুলিশ সুপার মনোজকুমার সিংহ বলেন, ‘গত চার মাস ধরে ওরা অনলাইন-কেনাকাটার মাধ্যমটি ব্যবহার করে মাদক চালান করছিল। এই পর্বে প্রায় ১কোটি ১০ লাখ টাকার কারবার হয়েছে।’

যদিও অ্যামাজন বরাবরের মতো বলে আসছে, কোনো ধরণের অবৈধ পণ্য তারা বিক্রি করা হয় না। খুচরা বিক্রেতারা অজ্ঞাতসারে এসব কাজ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে অ্যামাজন বদ্ধপরিকর। 

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out