শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ব্লু টিক থাকলে বিজ্ঞাপন ৫০ শতাংশ কম দেখাবে টুইটার

সাই-টেক ডেস্ক

১৫:৫৩, ১০ এপ্রিল ২০২৩

আপডেট: ১৫:৫৪, ১০ এপ্রিল ২০২৩

৩১৭

ব্লু টিক থাকলে বিজ্ঞাপন ৫০ শতাংশ কম দেখাবে টুইটার

মাইক্রো ব্লগিং সাইট টুইটার ব্যবহারকারীদের মধ্যে যাদের ব্লু টিক রয়েছে তারা ৫০ শতাংশ কম বিজ্ঞাপন দেখবেন। অর্থাৎ অর্থের বিনিময়ে সাবস্ক্রিপশনের ফলে মিলেছে এই সুবিধা। ফলে টুইটারে প্রোমোটেড টুইট বা বিজ্ঞাপনের পরিবর্তে প্রোফাইলের টুইট বেশি দেখা যাবে।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন অনুযায়ী, ইলন মাস্ক দীর্ঘদিন ধরেই ব্লু টিক সাবস্ক্রাইবারদের বাড়তি সুবিধা দেওয়ার কথা বলে আসছেন। সেই ধারাবাহিকতায় এখন থেকে তাঁদের অ্যাকাউন্ট থেকে অন্য ব্যবহারকারীদের তুলনায় ৫০ শতাংশ কম বিজ্ঞাপন দেখাবে। নতুন এই সুবিধার ফলে প্রোমোটেড টুইট বা বিজ্ঞাপন অন্যদের তুলনায় কম দেখা গেলেও এক্সপ্লোর পেজের প্রোমোটেড ইভেন্টস, প্রোমোটেড অ্যাকাউন্টস ও ট্রেন্ডস, প্রোফাইলে থাকা বিজ্ঞাপন আগের মতোই দেখা যাবে।

এর আগে, টুইটার পুরনো ব্লু টিক যুক্ত অ্যাকাউন্টের ব্লু টিক মুছে ফেলার সিদ্ধান্ত নেয়। গত ১ এপ্রিল থেকে ফোন নম্বর ও পরিচয় যাচাই ছাড়া বা ইলন মাস্কের দায়িত্ব নেওয়ার আগে ব্লু টিক পাওয়া অ্যাকাউন্টগুলো থেকে ব্লু টিক মুছে ফেলা হয়েছে। ব্লু টিক রাখতে চাইলে বর্তমান নিয়ম মেনে টাকা দিতে হবে টুইটারকে।

ব্লু টিক সেবা চালুর কিছুদিনের মধ্যেই সাময়িকভাবে বন্ধ করে দিতে বাধ্য হয়েছিল টুইটার। বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে ভুয়া আইডি খুলে ব্লু টিক নেওয়ার ঘটনা বেড়ে যাওয়ায় গত ১১ নভেম্বর প্ল্যাটফর্মটি ব্লু টিক সাবস্ক্রিপশন সেবা স্থগিত করে। সমস্যা সমাধানে গত ডিসেম্বর থেকে ব্যবহারকারীদের ফোন নম্বর ও পরিচয় যাচাই করে নতুন করে ব্লু টিক দেওয়ার কার্যক্রম শুরু করে টুইটার।

এদিকে গত ২০ মার্চ থেকে টুইটারে বিনা মূল্যে টু-ফ্যাক্টর অথেনটিকেশনের সুবিধা বন্ধ করেছে প্ল্যাটফর্মটি। ফলে বাড়তি সুরক্ষার এই ফিচার হারিয়েছেন বেশির ভাগ ব্যবহারকারী। তবে এই সুবিধা পাবেন শুধু প্ল্যাটফর্মের ব্লু টিক সাবস্ক্রাইবাররা। কোনো ব্যবহারকারী টু-ফ্যাক্টর অথেনটিকেশনের সুবিধা পেতে চাইলে তাঁকে আগে ব্লু টিক সেবায় সাবস্ক্রাইব করতে হবে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত