শনিবার   ১১ মে ২০২৪ || ২৭ বৈশাখ ১৪৩১ || ০১ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বদলে গেল টুইটারের লোগো

সাই-টেক ডেস্ক

১০:৫৪, ৫ এপ্রিল ২০২৩

২৭৯

বদলে গেল টুইটারের লোগো

টুইটারের কর্ণধার ইলন মাস্ক মাইক্রো ব্লগিং ওয়েবসাইটটির লোগো বদলে দিলেন। টুইটার লোগোতে নিজের পছন্দের ক্রিপ্টোকারেন্সি ডোজকয়েনের ছবি বসলেন। নতুন লোগোটি টুইট করে প্রকাশও করলেন।

মঙ্গলবার টুইটারের লোগো পরিবর্তন করা হয়, টুইট করে সেই ঘোষণাও করেন ইলন মাস্ক, লেখেন, ‘যেমনটা কথা রেখেছিলাম।’

টুইটের সঙ্গে গত বছরের একটি স্ক্রিনশটও প্রকাশ করেন তিনি। যেখানে তাকে তার অনুরাগীরা তাকে অনুরোধ করে টুইটারে কিনে তার লোগো পরিবর্তন করা হোক। টুইটার কেনার কয়েক মাস যেতেই সেই কথা রাখলেন টেসলা প্রধান।

২০১০ সালে প্রথম এই টুইটার বার্ড লোগোর সঙ্গে পরিচয় ঘটে ইউজারদের। এই লোগোর নাম রাখা হয় ল্যারি টি বার্ড। গত ১৩ বছর ধরে বিশ্বজুড়ে টুইটারের ঐতিহ্য বহন করে চলছিল এই লোগো। কিংবদন্তি বাস্কেটবল প্লেয়ার ল্যারি বার্ড যিনি বলটন সেলটিক্স-এর হয়ে খেলতেন। তার নামেই এই লোগোর নাম রাখে টুইটার।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সহ-প্রতিষ্ঠাতা বিজ স্টোন এই লোগো নির্বাচন করেন। যিনি নিজে বলটনের বাসিন্দা ছিলেন। টুইটারের হোম বাটন হিসাবে কাজ করত টি ল্যারি বার্ড লোগো। এদিন ওয়েবসাইট ইউজারদের জন্য সেই লোগো পরিবর্তন করার সিদ্ধান্ত নেন ৫১ বছর বয়সি এই ধনকুবের। উল্লেখ্য ওয়েবে লোগো পরিবর্তন হলেও মোবাইলে এখনও আগের লোগোই রয়েছে।

ইলন মাস্কের এই হঠাৎ সিদ্ধান্তে অবাক হয়ে সমস্ত টুইটার ইউজাররা। এমনিতেই খামখেয়ালিপনার জন্য বেশ জনপ্রিয় তিনি।

সোমবার একটি ছবি টুইট করেন মাস্ক। সেখানে দেখা যায় গাড়িতে বসে রয়েছে ডোজকয়েন। আর সেই গাড়ি থামিয়ে পুলিশ তার পরিচয় পত্র যাচাই করছে। মজার বিষয় হল, ওই পরিচয় পত্রে এখনও পুরনো টুইটারের নীল পাখির ছবি রয়েছে। তার প্রতিক্রিয়ায় ডোজকয়েন বলছে এটা পুরনো ছবি। টুইটারের লোগো পরিবর্তন করতে মিশ্র প্রতিক্রিয়া শোনা যায় ইউজারদের মধ্যে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত