রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ || ২৩ মাঘ ১৪২৯ || ১২ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মগবাজারে বিস্ফোরণে অপরাজেয় বাংলার সম্পাদক-নির্বাহী সম্পাদক আহত

স্টাফ করেসপন্ডেন্ট

২১:৫৪, ২৭ জুন ২০২১

আপডেট: ০২:১৪, ২৮ জুন ২০২১

৫২০৮

মগবাজারে বিস্ফোরণে অপরাজেয় বাংলার সম্পাদক-নির্বাহী সম্পাদক আহত

অপরাজেয় বাংলার সম্পাদক মাহমুদ মেনন (বাঁয়ে) ও নির্বাহী সম্পাদক পলাশ মাহবুব।
অপরাজেয় বাংলার সম্পাদক মাহমুদ মেনন (বাঁয়ে) ও নির্বাহী সম্পাদক পলাশ মাহবুব।

রাজধানীর মগবাজার ওয়ারলেস গেট এলাকায় বিস্ফোরণে আহত হয়েছেন অনলাইন নিউজ পোর্টাল অপরাজেয় বাংলা ডটকমের সম্পাদক মাহমুদ মেনন ও নির্বাহী সম্পাদক পলাশ মাহবুব। 

ঘটনাস্থলের ঠিক পাশের ভবনের তৃতীয় তলায় অপারাজেয় বাংলার অফিস ছিল। এসময় নিজ নিজ কক্ষে কাজ করছিলেন তারা দুজন। বিস্ফোরণের ঘটনায় জানালার থাই গ্লাস ভেঙে কাঁচ তাদের মাথা এবং শরীরে বিভিন্ন ঢুকে যায়।

**জমে থাকা গ্যাস থেকে মগবাজারের ভয়াবহ বিস্ফোরণ, মৃত্যু বেড়ে ৭

শরমা হাউসের ভবনটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ এবং অরক্ষিত: ফায়ার সার্ভিস

**কী কারণে এই বিস্ফোরণ?

ভবনের সিড়ি ভেঙে যাওয়ায় নামতেই কষ্ট হয় তাদের। এসময় দুজনের সঙ্গে আহত হন গণমাধ্যমটির অফিস এক্সিকিউটিভ উজ্জল দাস। পরবর্তীতে প্রাথমিক চিকিৎসা শেষে সবাইকে বাসায় পাঠানো হয়েছে। 

রবিবার (২৭ জুন) সন্ধায় এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাতজনে। ওই ঘটনায় আহতদের মধ্যে অর্ধশতাধিক আহত ব্যক্তিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে। আহতদের মধ্যে ১০ জনের অবস্থা গুরুতর।

বিস্ফোরণে সাতটি ভবন ও দুটি বাস ক্ষতিগ্রস্ত হয়। ৭৯ নম্বর আউটার সার্কুলার রোডের পুরনো একটি তিনতলা ভবন ধসে পড়েছে। ওই ভবনের দোতলায় সিঙ্গারের বিক্রয় কেন্দ্র ছিল। নিচতলায় খাবারের দোকান শরমা হাউজ ও বেঙ্গল মিটের বিক্রয় কেন্দ্র ছিল, যা মিশে গেছে। পাশের ভবনটিতে ছিল অপরাজেয় বাংলার অফিস। 

প্রতক্ষ্যদর্শীদের মধ্যে কয়েকজন প্রাথমিকভাবে ধার‌ণা করেন, শর্মা হাউস নামের রেস্টুরেন্টে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এর ফলে ভবনের বিদ্যুতের জেনারেটরেও বিস্ফোরণ ঘটে। এরপর আগুন আশেপাশে ছড়িয়ে পড়ে।

ওদিকে পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মো. সাজ্জাদুর রহমান জানিয়েছেন, তাৎক্ষণিকভাবে বিস্তারিত জানা যায়নি। খোঁজখবর নেওয়া হচ্ছে। তবে কী কারণে বিস্ফোরণ ঘটেছে সে বিষয়ে জানা যায়নি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার সংবাদমাধ্যমকে বলেন, ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি অ্যাম্বুলেন্সসহ ১৩ টি ইউনিট পাঠানো হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, আমরা একটি এসি বিস্ফোরণ হওয়ার সংবাদ পেয়েছি। কেউ কেউ ফোন করে বলেছে গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA
বিশেষ সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত