শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ || ১৮ অগ্রাহায়ণ ১৪২৯ || ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

গণমাধ্যম পুরস্কার দেবে আইআইএমসিএএ,বি 

স্টাফ করেসপন্ডেন্ট

২২:০৮, ১৭ এপ্রিল ২০২২

৫৬০

গণমাধ্যম পুরস্কার দেবে আইআইএমসিএএ,বি 

ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যাস কমিউনিকেশন (আইআইএমসি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ (আইআইএমসিএএ, বি) আইআইএমসি’র প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে তথ্য বিনিময় ও নেটওয়ার্কিং এর জন্য কাজ করছে। এর অংশ হিসেবে ‘আইআইএমসিএএ,বি গণমাধ্যম পুরস্কার” পুরষ্কার ঘোষণাা করা হয়েছে।

২০১৯, ২০২০ এবং ২০২১ এই তিন বছরের জন্য পুরষ্কার দেওয়া হবে। প্রতি বছরের জন্য পুরস্কার থাকবে একটি। বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্ক সংশ্লিষ্ট বাংলাদেশী সাংবাদিকদের প্রকাশিত/প্রচারিত রিপোর্ট/ফিচার/বিশ্লেষণ পুরষ্কারের জন্য বিবেচনা করা হবে। 

পুরস্কারের ক্ষেত্রসমূহ হচ্ছে- সবাদপত্রে প্রকাশিত রিপোর্ট/ফিচার/বিশ্লেষণ (জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় বাংলা ও ইংরেজি দৈনিক পত্রিকা)। ইলেকট্রনিক মাধ্যমে প্রচারিত রিপোর্ট/ফিচার/বিশ্লেষণ (টেলিভিশন চ্যানেল ও রেডিও) এবং অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত/প্রচারিত রিপোর্ট/ফিচার/বিশ্লেষণ (টেক্সট/ডিজিটাল- স্বতন্ত্র নিউজ সাইটসহ সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ার পোর্টাল)।

অংশগ্রহণ করার যোগ্যতা:
২০১৯ সালের জন্য  ০১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০১৯ এর মধ্যে বাংলাদেশী সাংবাদিকদের রিপোর্ট/ফিচার/বিশ্লেষণ (দৈনিক পত্রিকা, টেলিভিশন/রেডিও, অনলাইন পোর্টাল/ডিজিটাল প্লাটফর্ম)। (২০১৯ সালের জন্য যারা আগে জমা দিয়েছেন, তাদের আবার জমা দেওয়ার দরকার নেই।)

২০২০ সালের জন্য  ০১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২০ এর মধ্যে বাংলাদেশী সাংবাদিকদের রিপোর্ট/ফিচার/বিশ্লেষণ (দৈনিক পত্রিকা, টেলিভিশন/রেডিও, অনলাইন পোর্টাল/ডিজিটাল প্লাটফর্ম)।

২০২১ সালের জন্য ০১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর, ২০২১ এর মধ্যে বাংলাদেশী সাংবাদিকদের রিপোর্ট/ফিচার/বিশ্লেষণ (দৈনিক পত্রিকা, টেলিভিশন/রেডিও, অনলাইন পোর্টাল/ডিজিটাল প্লাটফর্ম)।

পুরস্কারটি সকল বাংলাদেশি সাংবাদিকের জন্য উন্মুক্ত। তবে, এসোসিয়েশনের নির্বাহী কমিটির কেউ পুরস্কারের জন্য বিবেচিত হবেন না।

জমাপ্রদানের নিয়ম:
সংশ্লিষ্ট গণমাধ্যমের প্রধান বার্তা সম্পাদক/প্রধান প্রতিবেদকের দেওয়া পরিচিতি পত্রসহ রিপোর্ট/ফিচার/বিশ্লেষণ এর এর মূল কপি (সংবাদপত্র), প্রিন্ট আউট (অনলাইন) এবং পেনড্রাইভ/ডিভিডি (টেলিভিশন, রেডিও, ডিজিটাল প্লাটফর্মের লিংকসহ) ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ম্যাস কমিউনিকেশন (আইআইএমসি) অ্যালামনাই অ্যাসোসিয়েশন, বাংলাদেশ, ৮০ গুলশান এভিডিউ (৬ষ্ঠ তলা) ঢাকা-১২১২, এ ঠিকানায় জমা দিতে হবে। একইসাথে রিপোর্ট/ফিচার/বিশ্লেষণ এর অনলাইন লিংক (যদি থাকে) তাহলে [email protected] এ ইমেইল করতে হবে। জমা দেয়ার শেষ তারিখ ১০ মে, ২০২২।

বিজয়ীদের পুরস্কার হিসেবে নগদ টাকা, ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হবে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Savings
বিশেষ সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত