শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১৪ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আইফোনের জনপ্রিয় ফিচার পাবেন অ্যান্ড্রয়েড ফোনে

সাই-টেক ডেস্ক

১৮:১০, ১৭ নভেম্বর ২০২৩

৩৯০

আইফোনের জনপ্রিয় ফিচার পাবেন অ্যান্ড্রয়েড ফোনে

অ্যাপলের আইফোনের জনপ্রিয় ফিচার আইমেসেজ। এটি একটি এক্সক্লুসিভ ফিচার। যা কেবল মাত্র অ্যাপল ইকোসিস্টেমের মধ্যেই সীমাবদ্ধ। এবার কোনো অ্যানড্রয়েড ফোনেও আসতে চলেছে এই আইমেসেজ ফিচারটি। সেরকমটা হলে প্রথম কোনো অ্যান্ড্রয়েড স্মার্টফোন ফিচারটি পেতে চলেছে। যে অ্যানড্রয়েড ফোনে আইমেসেজ দেওয়া হচ্ছে তার নাম নাথিং। সম্প্রতি নাথিং সিইও কার্ল পেই একটি ভিডিও বার্তায় টিম কুকের কাছে ক্ষমাও চেয়েছেন।

বিশ্বজুড়ে অ্যাপলের জনপ্রিয়তা। মূলত তা আইফোনের জন্যই। সময় যতই গড়িয়েছে, নতুন আইফোনের চিত্তাকর্ষক ফিচারের কারণে জনপ্রিয়তা গগনচুম্বী হয়েছে।

আইফোনগুলোতে এমনই কিছু ফিচার থাকে, যা অ্যানড্রয়েড ফোনে সাধারণত পাওয়া যায় না। আইফোনগুলো অত্যন্ত টেকসই হয়, তাদের গুণমান হয় সেরার সেরা, চমৎকার অপারেটিং সিস্টেমও থাকে। তবে কিছু এক্সক্লুসিভ ফিচারের কারণেই বিশ্ব দরবারে এতটা পপুলার হয়েছে আইফোন। আর সেই ফিচারগুলো কেবলই অ্যাপলের ইকোসিস্টেমের মধ্যেই বিরাজমান।

অ্যানড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের মধ্যে সবথেকে বড় ফারাকটা যেখানে ছিল, তারও সমাধানসূত্র বের করে দিল নাথিং। প্রসঙ্গত, নাথিং চ্যাটস নামের একটি ফিচার রয়েছে প্রতিষ্ঠানটির ঝুলিতে। সেই ফিচারটি তৈরি করেছে সানব্রিড নামের একটি প্রতিষ্ঠান। এই নাথিং চ্যাটসের কারণেই আপনি অন্য যেকোনো ফোনে সরাসরি মেসেজ পাঠাতে পারবেন ব্লু বাবলস্-এর মাধ্যমে। তবে আপাতত মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, ব্রিটেন এবং ইউরোপিয়ান ইউনিয়নের নাথিং ফোন টু ব্যবহারকারীরাই এই ফিচার ব্যবহার করতে পারবেন।

ফিচারটি এখন বিটা পর্যায়ে রয়েছে। এর অর্থ হল, শিগগিরই এই ফিচার ব্যবহারকারীদের ফোনে পৌঁছে যাবে। এমনই পরিস্থিতিতে গুগল ও অন্যান্য বড় অ্যানড্রয়েড ফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠানগুলো অ্যাপলেরর কাছে আর্জি জানিয়েছে, আরসিএস মেসেজিং প্রোটোকল ব্যবহার করতে। তার ফলে দুটি ভিন্ন অপারেটিং সিস্টেমের ফোনের মধ্যে কমিউনিকেশন আরও মসৃণ হবে। কিন্তু অ্যাপল তার এক্সক্লুসিভিটি বজায় রাখতে চায়। প্রসঙ্গত, অ্যাপলকে চ্যালেঞ্জ জানাকে গুগল একটি ইভেন্টও লঞ্চ করেছে সম্প্রতি, যার নাম ‘গেট দ্য মেসেজ’ ক্যাম্পেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত