রোববার   ১৬ জুন ২০২৪ || ৩ আষাঢ় ১৪৩১ || ০৭ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চ্যাটজিপিটিতে এখন ভয়েস ও ইমেজ সার্চও দেওয়া যাবে

সাই-টেক ডেস্ক

১৯:০৭, ৩০ সেপ্টেম্বর ২০২৩

২৯১

চ্যাটজিপিটিতে এখন ভয়েস ও ইমেজ সার্চও দেওয়া যাবে

বর্তমানে বহু মানুষের কাছেই চ্যাটজিপিটি শব্দটি পরিচিত। গত কয়েকমাস ধরেই আলোচনায় আছে ওপেন এআই (Open AI)-এর এই চ্যাটবটটি। প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে ওপেন এআই প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যুক্ত করছে তাদের এই চ্যাটবটে।

কিছুদিন আগে প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়েছিল, এখন কেবল ইংরেজি হলেও অন্য কিছু ভাষায়ও ভবিষ্যতে এতে কাজ করা যাবে। এবার নতুন আরেক ফিচার যোগ হলো চ্যাটজিপিটিতে। শীগগিরই ভয়েস এবং ইমেজ যুক্ত হচ্ছে এতে।

এর ফলে ব্যবহারকারীরা ভয়েস বা কণ্ঠ ব্যবহার করে প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন। সেই প্রশ্ন শুনে উত্তরও দেবে চ্যাটজিপিটি। তাই কষ্ট করে টাইপ করার ঝামেলা আর থাকবে না। ভয়েস অ্যাসিটেন্টের মতো এখানে ভয়েস ইন্সট্রাকশন দেওয়া যাবে।

ভয়েস মোড চালু করবেন কীভাবে?

ওপেন এআই এর তথ্য অনুযায়ী, এখন ফোনেও ব্যবহার করা যায় চ্যাটজিপিটি। যারা মোবাইলে এই বট ইউজ করেন তারা এই আপডেটটি পেয়ে যাবেন। নতুন আপডেটের জন্য প্রথমে মোবাইলে চ্যাটজিপিটি অ্যাপ খুলুন। এবার ‘সেটিংস’-এ যান। এখানের ‘নিউ ফিচার’ অপশনের অধীনে ‘ভয়েস চ্যাট’ অপশনটি দেখতে পাবেন। এই অপশনটি অন করে দিলেই চ্যাটবটের সঙ্গে কথা বলতে পারবেন আপনি।

ছবির সাহায্যে প্রশ্ন করবেন কীভাবে?

চাইলে এআই-এর চ্যাটবট খুলে ছবির মাধ্যমেও প্রশ্ন করতে পারেন। ধরুন আপনি আপনার বাইক পরিষ্কার করতে চান। কিন্তু বুঝতে পারছেন না, কীভাবে করবেন। এর উত্তর পেতে বাইকের একটি ছবি তুলে চ্যাটজিপিটির সঙ্গে শেয়ার করতে হবে। এরপরই সে একে একে আপনাকে বাইক পরিষ্কার করার টিপস দিতে থাকবে।

এই সুবিধা কারা পাবেন?

ওপেন এআই এর তথ্য অনুযায়ী, ভয়েস চ্যাট ও ইমেজ রেকগনেশন ফিচার দু’টি চ্যাটজিপিটি প্লাস এবং এন্টারপ্রাইজ ব্যবহারকারীরাই পাবেন। আগামী দুই সপ্তাহের মধ্যে এই আপডেট তারা পেতে শুরু করবে। এই ফিচারগুলো পেতে চ্যাটজিপিটি প্লাস এর সাবস্ক্রিপশন নিতে হবে। যার দাম প্রতি মাসে ১,৬০০ রুপি।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত