রোববার   ২৮ এপ্রিল ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হোয়াটসঅ্যাপ আসছে আরো নতুন ফিচার

সাই-টেক ডেস্ক

১৬:৪৪, ২৪ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১৬:৫৫, ২৪ সেপ্টেম্বর ২০২৩

৩১৯

হোয়াটসঅ্যাপ আসছে আরো নতুন ফিচার

জনপ্রিয়তা ধরে রাখতে ও ব্যবহারকারীদের আরও অত্যাধুনিক অভিজ্ঞতা দেওয়ার জন্য প্রতিনিয়ত নতুন ফিচার এনে চলেছে হোয়াটসঅ্যাপ। কিছুদিন আগেই অন্তর্ভুক্ত করে কমিউনিটি ও স্ট্যাটাস নামে একটি নতুন বৈশিষ্ট্য, যা সবার মন জয় করেছিল।

সাম্প্রতিক সংবাদ মাধ্যমে বলা হয়, আইওএস (iOS) ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ একটি নতুন ভার্সন এনেছে, যেখানে অ্যাপটিকে আরও সুন্দর রূপ প্রদান করা হয়েছে।

একটি রিপোর্টে বলা হয়েছে, আইফোন ব্যবহারকারীরা অনেকদিন থেকেই তাদের চ্যাট ডিজাইন পরিবর্তন করার আর্জি জানাচ্ছিল। তাই হোয়াটসঅ্যাপ নিয়ে এসেছে একদম নতুনরূপে তাদের চ্যাটের সেটআপ। যেখানে আগের নীল রঙের বদলে এখন চ্যাট হবে সবুজ রঙের। তাছাড়া এডিট অপশনের বদলে থাকছে তিনটে ড্যাশ আইকন। এছাড়া অফিস, পরিবার ইত্যাদিকে আলাদা করার জন্য হোয়াটসঅ্যাপ আনছে ফিল্টার অপশন। হোয়াটসঅ্যাপ জানিয়েছে যে, তারা ইন্টারফেসে এখনও কিছু পরিবর্তন করেনি, শুধু বাটনের ধরন পরিবর্তন করেছে, তবে খুব শিগগিরই তারা আরও কিছু নতুন বৈশিষ্ট্য নিয়ে আসবে হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপের এই আপডেট এখই সবাই উপভোগ করতে পারবে না। সংবাদ মাধ্যমে হোয়াটসঅ্যাপের কর্মকর্তারা জানিয়েছেন, কিছু সপ্তাহের মধ্যেই সকল আইফোন ব্যবহারকারী এবং বিটা ভার্সন ব্যবহারকারীরা এই নতুন বৈশিষ্ট্যগুলো উপভোগ করতে পারবেন। পরবর্তীতে সকল ব্যবহারকারী এই ফিচার উপভোগ করতে পারবেন।

এছাড়াও হোয়াটসঅ্যাপ তাদের অ্যাপকে আরও উন্নত করার জন্য আরও একটি নতুন বৈশিষ্ট্যের কথা ঘোষণা করেছে, এটি হলো হোয়াটসঅ্যাপ চ্যানেল। এটি জুন মাসে কম্বোডিয়া ও সিঙ্গাপুরে সবার প্রথম শুরু করা হয়। যদিও বর্তমানে বিশ্বব্যাপী সমস্ত ব্যবহারকারীর জন্য উপলব্ধ করে দেওয়া হয়েছে এই ফিচারটি। হোয়াটসঅ্যাপের মতে, এই ফিচারটির মাধ্যমে ব্যবহারকারীরা গুরুত্বপূর্ণ আপডেট খুব সহজেই জানতে পারবেন। এই ফিচারটি অনেকটা ইনস্টাগ্রামের মতো, এখানে চ্যাট এর জায়গা থাকবে ফলোয়ার্স বটন। ফলে ব্যবহারকারীরা তাদের পছন্দসই ব্যক্তি, স্পোর্টস, সিনেমা ইত্যাদি বিষয় সম্পর্কে আপডেট থাকতে পারবেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত