শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১৪ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

টুইটারে ভিডিও কল করা যাবে

সাই-টেক ডেস্ক

১৪:৫৫, ১৯ আগস্ট ২০২৩

৩২৭

টুইটারে ভিডিও কল করা যাবে

ভিডিও কলিং ফিচার যুক্ত হচ্ছে টুইটারে। সংবাদ মাধ্যম এনগেজেটের সূত্রে জানা যায়, এটি প্রতিষ্ঠানটির বর্তমান সিইও লিন্ডা ইয়াক্কারিনো এবং মালিক ইলন মাস্কের যৌথ পরিকল্পনার একটি অংশ। তারা এটিকে সবকিছুর প্ল্যাটফর্ম হিসেবে গড়ে তুলতে চান।

সিএনবিসিতে দেওয়া এক সাক্ষাৎকারে লিন্ডা বলেন, খুব শিগগিরই আপনারা কোনও ফোন নম্বর শেয়ার না করে ভিডিও চ্যাটে অংশ নিতে পারবেন এই প্ল্যাটফর্ম থেকে। লিন্ডা এবং মাস্কের অন্যান্য পরিকল্পনার মধ্যে থাকছে দীর্ঘ মেয়াদী ভিডিও, পেমেন্ট ও ক্রিয়েটর সাবস্ক্রিপশন।

এনগেজেট আরও জানায়, নতুন এই ফিচার ব্যবহারকারীদের জরুরি চাহিদা কতটা মেটাতে পারবে তা এখনও নিশ্চিত নয়। বাজারে ভিডিও চ্যাটের অনেক ভালো ভালো প্ল্যাটফর্ম রয়েছে যেমন- জুম, মাইক্রোসফট টিমস, গুগল মিট, অ্যাপল ফেসটাইম-সহ আরও অনেক কিছু রয়েছে। তবে মাস্ক এবং লিন্ডা মিলে প্রতিষ্ঠানটিকে পুনরায় গড়ে তোলার চেষ্টা করছেন। লিন্ডা বলেন, টুইটার রিব্র্যান্ড করার মূলে যা রয়েছে তা হলো— আমাদের মনকে উন্মুক্ত করতে হবে এভাবে— যেখানে ফ্রি এক্সপ্রেশনের সহায়তায় গ্লোবাল টাউন স্কয়ারের অগ্রগতি হচ্ছে এবং জনগণ রিয়েল টাইমে সেখানে অংশ নিচ্ছে।

সম্প্রতি টুইটারের অন্যান্য অগ্রগতির মধ্যে রয়েছে দীর্ঘ মেয়াদী ভিডিও। এই ফিচারে প্রায় দুই ঘণ্টা পর্যন্ত ভিডিও আপলোড করা যায়। এছাড়া টুইটারের কনটেন্ট ক্রিয়েটররা অর্থ পাওয়া শুরু করেছেন। সম্প্রতি একজন ২৪ হাজার ডলার পেয়েছেন বলে দাবিও করেন। এছাড়া এটাকে একটি পেমেন্ট প্ল্যাটফর্ম হিসেবেও সবার সামনে তুলে ধরা হবে বলে জানান লিন্ডা।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত