রোববার   ১৪ জুলাই ২০২৪ || ২৯ আষাঢ় ১৪৩১ || ০৪ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

থ্রেডস অনুবাদ হবে নিজের ভাষায়, এডিট করা যাবে পোস্ট

সাই-টেক ডেস্ক

১৫:১৬, ১২ জুলাই ২০২৩

৩৩০

থ্রেডস অনুবাদ হবে নিজের ভাষায়, এডিট করা যাবে পোস্ট

সম্প্রতি চালু হয়েছে নতুন সামাজিক যোগাযোগ মাধ্যম থ্রেডস। এই পরিষেবা চালু করেছে মেটা। অ্যাপ ভিত্তিক এই প্ল্যাটফর্ম ডেভেলপ করেছে ইনস্টাগ্রামের প্রকৌশলীরা। অ্যাপটি চালু হতে না হতেই কয়েকটি কোটি ব্যবহারকারীর এর সঙ্গে যুক্ত হয়েছেন।চলতি মাসেই নতুন অ্যাপ চালু করেছে মার্ক জাকারবার্গ।

সম্প্রতি আরও এক নজির গড়ে ফেলেছে থ্রেডস। লঞ্চ হওয়ার কয়েক দিনের মধ্যেই ১০ কোটি সাইন-আপ হয়েছে এই অ্যাপে। যে ইউজার অর্জন করতে কয়েক বছর লেগেছিল টুইটারের তা মাত্র কয়েক ঘণ্টাতেই পূরণ করেছে থ্রেডস।

অ্যাপের পরিষেবা আরও জমজমাট করে তুলতে একগুচ্ছ নতুন ফিচারের ঘোষণা করল নির্মাতা প্রতিষ্ঠানটি। এবার থেকে এই অ্যাপে আপলোড করার পরও এডিট করা যাবে যেকোনো পোস্ট এবং এটি করা যাবে সম্পূর্ণ বিনামূল্যে। পাশাপাশি আপনি যে সব অ্যাকাউন্ট ফলো করেন তাদের পোস্টই ফিডে আনবে থ্রেডস।

ইনস্টাগ্রামের সিইও অ্যাডাম মোসেরি জানান, তারা ট্রান্সলেশন ফিচারের উপরও কাজ শুরু করেছে। বর্তমানে এই অ্যাপে কেবল নির্দিষ্ট অ্যাকাউন্ট সার্চ করা যায়। তবে কোম্পানি জানিয়েছে, আগামী দিনে ইউজাররা নির্দিষ্ট পোস্টও সার্চ করতে পারবেন।

ইউজাররা যখন তাকে প্রশ্ন করে যে অদূর ভবিষ্যতে কি এই অ্যাপে রিয়াকশন বাটন চালু করা হবে? এর প্রতিক্রিয়ায় অ্যাডাম মোসেরি বলেন, জটিলতা এড়িয়ে আমরা অ্যাপটিকে সহজ রাখতে চাইছি মানুষের কাছে। আপাতত বিষয়-ভিত্তিক সার্চ উন্নত করতে চাই আমরা।

threedsথ্রেডস অ্যাপের ইন্টারফেস সরল রেখেই বদল আনতে চাইছে ইনস্টাগ্রাম। বিষয়-ভিত্তিক সার্চের পাশাপাশি হ্যাশট্যাগও যোগ হতে চলেছে এই প্ল্যাটফর্মে। এই অ্যাপে নির্দিষ্ট ট্রেন্ডিং টপিক্স ট্যাব আনতে চলেছে প্রতিষ্ঠানটি।

এই অ্যাপ নিয়ে আরও একটি সমস্যা তুলে ধরেন ইউজাররা যা হল, এই অ্যাপ ডিলিট করা মানে পুরো ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ডিলিট করা। যা একটি বড় সমস্যা। যদিও মেটা জানিয়েছে এই সমস্যা সমাধান করার জন্য কাজ করা হচ্ছে।

বর্তমানে এই অ্যাপ সম্পূর্ণ অ্যাড-ফ্রি। তবে শোনা যাচ্ছে, আগামী দিনে এই প্ল্যাটফর্মের শুরু হতে পারে বিজ্ঞাপন, প্রাথমিক ভাবে থ্রেডস অ্যাপ সামাজিক যোগাযোগ মাধ্যম হিসাবেই রাখতে চায় মেটা।

৫ জুলাই অ্যানড্রয়েড ও আইওএস ভার্সনে লঞ্চ হয় মেটা থ্রেডস অ্যাপ। বিশ্বের ১০০টি দেশে লঞ্চ হয় সোশ্যাল মিডিয়া অ্যাপ।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত