মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৪ চৈত্র ১৪৩০ || ০৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হোয়াটসঅ্যাপে আসছে আরও একটি চমক

সাই-টেক ডেস্ক

১৯:০৯, ২৬ নভেম্বর ২০২২

৩৯৪

হোয়াটসঅ্যাপে আসছে আরও একটি চমক

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নিয়মিত নানা রকমের ফিচার নিয়ে হাজির হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমটি এবার ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছে নতুন একটি চমক।

নতুন এই চমকের নাম ‘ডু নট ডিসটার্ব’ ফিচার। জানা গেছে, যেকোনো দিন এই ফিচার অবমুক্ত হতে পারে। প্রাথমিক ভাবে বেটা ভার্সনে এটি অবমুক্ত করা হয়েছে।

অনেক সময় অচেনা নম্বর থেকে হোয়াটসঅ্যাপে ফোন আসে। এক্ষেত্রে ফোনটি না ধরলে তা মিসড কল অ্যালার্টে থেকে যায়। কিন্তু ফিচারটি চালু হলে ‘সাইলেন্সড বাই ডু নট ডিসটার্ব’ অপশনটি সিলেক্ট করতে হবে। এটি টার্ন অন থাকলে অচেনা নম্বরের মিসড কল সম্পর্কে কোনও তথ্যই আর জানতে হবে না ব্যবহারকারীদের।

এদিকে হোয়াটসঅ্যাপে ডেস্কটপ ভার্সনের জন্যও আসতে চলেছে নতুন সিকিউরিটি ফিচার। নুতন এই ফিচারটির ফলে ডেস্কটপে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরাও এবার পাসওয়ার্ড দিতে পারবেন। তবে এখনও এই ফিচার নিয়ে কাজ কর্ম চলছে। দ্রুতই বেটা ভার্সনের জন্য পরীক্ষামূলকভাবে চালু হবে এই ফিচার।

প্রসঙ্গত, কিছুদিন আগে আরেকটি অভাবনীয় ফিচার আনার কথা জানিয়েছে হোয়াটসঅ্যাপ। সেই ফিচারের নাম ‘সেলফ চ্যাট’। এই ফিচারে নিজের সঙ্গে কথা বলা যাবে। এছাড়া জরুরি বার্তা, ছবি বা ভিডিও সেখানে জমা রাখা যাবে। চাইলেই তা ফরোয়ার্ড করা যাবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত