রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ || ১০ আশ্বিন ১৪২৯ || ২৬ সফর ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হোয়াটসঅ্যাপের চ্যাট ব্যাকআপ নেওয়া যাবে পেনড্রাইভে

সাই-টেক ডেস্ক

০০:৪৩, ১৮ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০০:৪৯, ১৮ সেপ্টেম্বর ২০২২

২৩৬

হোয়াটসঅ্যাপের চ্যাট ব্যাকআপ নেওয়া যাবে পেনড্রাইভে

সামাজিক যোগাযোগমাধ্যমে হোয়াটস‌অ্যাপ জনপ্রিয় চ্যাটিং অ্যাপগুলোর একটি। এবার হোয়াটসঅ্যাপের চ্যাট ব্যাকআপ পেতে আর সমস্যা হবে না। ব্যবহারকারীদের সুবিধার্থে নতুন আপডেট নিয়ে এল ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ।  

জেনে নিন, কীভাবে নিতে পারবেন এই ব্যাকআপ।

জনপ্রিয় এই অ্যাপ সময়ে সময়ে ব্যবহারকারীদের আরও ভাল অভিজ্ঞতা দিতে নতুন বৈশিষ্ট্য যোগ করে। অ্যাপটিকে আকর্ষণীয় করে তোলার চেষ্টায় খামতি রাখে না কোম্পানি। এমনিতেই হোয়াটসঅ্যাপ চ্যাটের ব্যাকআপ নিয়ে অনেক দিন ধরে সমস্যা হচ্ছিল ব্যবহারকারীদের। সেই কারণে হোয়াটসঅ্যাপের এই চ্যাট বৈশিষ্ট্য নিয়ে অনেকদিন ধরে কাজ করছে কোম্পানি। আগে কেবল  চ্যাট ব্যাকআপ নিজস্ব সার্ভারে সীমাবদ্ধ ছিল। এই ব্যাকআপটি পরে গুগল ড্রাইভে যোগ করা হয়। এবার থেকে হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাকআপ লোকাল ড্রাইভে ট্রান্সফার করার অনুমতি পাওয়া যাবে। 

কীভাবে হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাকআপ করবেন ?

হোয়াটসঅ্যাপ চ্যাট ব্যাকআপ নিতে চাইলে গুগল ড্রাইভ থেকে ব্যবস্থা করতে পারেন।  সেই ক্ষেত্রে পেনড্রাইভে , ল্যাপটপ বা কম্পিউটারে ট্রান্সফার করে সংরক্ষণ করা যাবে ব্যাকআপ। এই ব্যাকআপে, আপনি ফটো, ভিডিও বা অন্য কোনও ফাইলের সঙ্গে বার্তাগুলির ব্যাকআপও নিতে পারেন।

হোয়াটসঅ্যাপের নতুন বৈশিষ্ট্য

হোয়াটসঅ্যাপের এই বৈশিষ্ট্যটি সম্পর্কে  WABetaInfo থেকে তথ্য জানা গিয়েছে।  WhatsApp-এর এই নতুন বৈশিষ্ট্যটির একটি স্ক্রিনশটও WABetaInfo-তে শেয়ার করা হয়েছে। আপনি যদি হোয়াটসঅ্যাপের এই নতুন ফিচারটি দেখতে চান, তাহলে এই নতুন ফিচারটি অ্যান্ড্রয়েডের বিটা সংস্করণ 2.22.20.10-এ দেখার জন্য পাওয়া যাবে। যা Google Play Store-এ দেখতে পাবেন। তথ্যের জন্য, আমরা আপনাকে বলে রাখি যে হাই স্পিড ইন্টারনেট থাকলেই এই বৈশিষ্ট্যটি কাজ করতে সক্ষম হবে।

হোয়াটসঅ্যাপ আপডেট

সম্প্রতি এই ফিচার ছাড়াও নতুন বৈশিষ্ট্য নিয়ে আসছে  হোয়াটসঅ্যাপে। পুরনো মেসেজ খুঁজতে গিয়ে আপনাকেও পড়তে হয়েছে এই সমস্যার মুখে। বার বার স্ক্রোল করে খুঁজতে হয়েছে বার্তা। যদিও গ্রাহকদের এই সমস্যার সমাধান করতে নতুন আপডেট নিয়ে আসছে এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ।

হোয়াটসঅ্যাপ ফিচার

টেক সাইটগুলির বিভিন্ন রিপোর্ট বলছে, শীঘ্রই হোয়াটসঅ্যাপ আপনার জন্য একটি নতুন আপডেট সহ একটি নতুন বৈশিষ্ট্য আনতে চলেছে। যাতে আপনি সহজেই পুরনো বার্তাগুলি সহজে খুঁজে পেতে সক্ষম হবেন। মেটা ইতিমধ্যেই এই বৈশিষ্ট্যটি নিয়ে কাজ শুরু করে দিয়েছে। এটি পরীক্ষাও শুরু করেছে কোম্পানি। এর মাধ্যমে ব্যবহারকারীরা পুরনো তারিখ থেকে বার্তা খুঁজতে পারবেন। এই বৈশিষ্ট্য বর্তমানে পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে।

সূত্র: এবিপি আনন্দ

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত