শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ || ১৫ আশ্বিন ১৪২৯ || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফেসবুক-ইউটিউবে এক বছরে কত টাকার বিজ্ঞাপন যায় জানতে চায় বিটিআরসি

স্টাফ করেসপন্ডেন্ট 

০০:৩৫, ১১ আগস্ট ২০২২

৩৪৪

ফেসবুক-ইউটিউবে এক বছরে কত টাকার বিজ্ঞাপন যায় জানতে চায় বিটিআরসি

সোশাল মিডিয়ায় (সামাজিক যোগাযোগমাধ্যম) গত এক বছরে কত টাকার ডিজিটাল বিজ্ঞাপন প্রচার হয়েছে তার তথ্য জানতে চায় সরকার। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর মধ্যে রয়েছে গুগল, হোয়াটসঅ্যাপ, ইয়াহু, অ্যামাজন, ইউটিউব, ফেসবুক, ইমো (আইএমও) ইত্যাদি। বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনে পাঠানো চিঠিতে গত এক বছরে (২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত) মাস ভিত্তিতে সব ধরনের তথ্য জানাতে বলা হয়েছে।

বুধবার (১০ আগস্ট) বিটিআরসির উপপরিচালক নাহিদুল হাসান স্বাক্ষরিত এক চিঠি দেশের সব মোবাইল ফোন অপারেটর, সব আইএসপি (ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার), দেশের সব টি-ভ্যাস (টেলিকম ভ্যালু আডেড সার্ভিস) অপারেটর, মোবাইল ফোন অপারেটরগুলোর সংগঠন অ্যামটব, আইএসপিগুলোর সংগঠন আইএসপিএবি, এটুপি এমএসএস অ্যাগ্রিগেটর অপারেটরদের শীর্ষ নির্বাহীদের বরাবর পাঠানো হয়েছে।

চিঠিতে মাস (কোন মাসে কত ব্যয়), ডিজিটাল বিজ্ঞাপন প্রচারের মাধ্যম (গুগল, হোয়াটসঅ্যাপ, ইয়াহু, অ্যামাজন, ইউটিউব, ফেসবুক, ইমো), বিজ্ঞাপনের অর্থের হার, অর্থ পরিশোধ মাধ্যমের বিবরণ, মুদ্রা (টাকা ও ডলার), মোট প্রদান করা অর্থ ইত্যাদি ছকে উল্লেখ করে আগামী ১০ কার্যদিবসের মধ্যে বিটিআরসিতে পাঠাতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ করা যাচ্ছে বাংলাদেশে প্রচলিত বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ধরনের ডিজিটাল বিজ্ঞাপন প্রচার হচ্ছে। এ পরিপ্রেক্ষিতে আপনার প্রতিষ্ঠান থেকে গুগল, হোয়াটসঅ্যাপ, ইয়াহু, অ্যামাজন, ইউটিউব, ফেসবুক, ইমো ইত্যাদি সামাজিক যোগাযোগমাধ্যমসহ অন্য কোনো ইন্টারনেটভিত্তিক ডিজিটাল মাধ্যমে বিগত ২০২১ সালে প্রদান করা মাস ভিত্তিতে সব ধরনের ডিজিটাল বিজ্ঞাপনের তথ্য আগামী ১০ কার্যদিবসের মধ্যে কমিশন বরাবরে পাঠাতে হবে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত