বুধবার   ১৭ আগস্ট ২০২২ || ২ ভাদ্র ১৪২৯ || ১৭ মুহররম ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এবার ফেসবুকে এক অ্যাকাউন্ট থেকে চালানো যাবে পাঁচটি প্রোফাইল

নিউজ ডেস্ক

১৮:০৩, ১৫ জুলাই ২০২২

২০৬

এবার ফেসবুকে এক অ্যাকাউন্ট থেকে চালানো যাবে পাঁচটি প্রোফাইল

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি অ্যাকাউন্ট থেকে পাঁচটি প্রোফাইল চালানোর সুযোগ দেবে মেটা। নতুন ফিচারটির মাধ্যমে প্রোফাইলে ব্যবহারকারীর আসল নাম ব্যবহারের বাধ্যবাধকতা থাকবে না। এ ছাড়া পরিচয়সংক্রান্ত কিছু তথ্যও গোপন করা যাবে বলে জানিয়েছে বিশ্বের বৃহত্তম সামাজিক যোগাযোগের এই প্ল্যাটফর্ম। 

ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা বৃহস্পতিবার এক বিবৃতিতে এই নতুন ফিচার আনার ঘোষণা দিয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। বিবৃতিতে বলা হয়েছে, ফেসবুকে পরিবারের সদস্য ও বন্ধুদের জন্য আলাদা আলাদা প্রোফাইলে আলাদা কনটেন্ট পোস্ট করার সুবিধার জন্যই এমন ফিচার আনা হচ্ছে। 

তবে ফেসবুকে কেবল একটি অ্যাকাউন্ট রাখার বাধ্যবাধকতা রাখছে মেটা। এ ক্ষেত্রে ব্যবহারকারী মূল প্রোফাইলে তাঁর আসল নাম রাখবে। পাশাপাশি আরও প্রোফাইল বানানো থাকলে, ওই এক অ্যাকাউন্টে লগইন করেই সবগুলো প্রোফাইল চালানোর সুযোগ পাবেন। নতুন ফিচারে মূল প্রোফাইল বাদে বাকিগুলোতে নিজের পরিচয় আংশিক গোপন রাখার সুযোগ মিলবে। 

টিকটক ও টুইটারের মতো প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তাল মেলাতেই নতুন ফিচারটি আনছে মেটা। মেটার ফটো ও ভিডিও শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামেও একই ধরনের সেবা চালু আছে। তবে অন্য কারও প্রোফাইল নকল না করা কিংবা অন্য কারও পরিচয় ব্যবহার না করার বিষয়ে নীতিমালা অপরিবর্তিত থাকছে বলে জানিয়েছে মেটা। 

ইতিমধ্যে নতুন ফিচারটি বেশ কয়েকটি দেশে পরীক্ষা করে দেখা হচ্ছে বলে নিশ্চিত করেছেন মেটার একজন মুখপাত্র। তবে দেশগুলোর নাম জানাননি তিনি। একাধিক প্রোফাইল চালানোর সুযোগ দিলে তা মানুষের আগ্রহ ও সম্পর্কের ভিত্তিতে নিজের অভিজ্ঞতা সাজিয়ে নিতে সহায়তা করবে বলে আশা করছে মেটা।  

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত