বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ || ২৩ আষাঢ় ১৪২৯ || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এবার হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পরেও করা যাবে এডিট

সাই-টেক ডেস্ক

১৭:৫৫, ১ জুন ২০২২

আপডেট: ১৭:৫৬, ১ জুন ২০২২

২৬৫

এবার হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পরেও করা যাবে এডিট

বিশ্বের সর্বাধিক জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ প্রায়ই নতুন ফিচার নিয়ে আসে। 

এবার এমন একটি ফিচার নিয়ে কাজ করতে দেখা গেছে, যা ব্যবহারকারীদের অভিনব সুবিধা দেবে। আর তা হলো, কোনো মেসেজ পাঠানোর পরেও সেই মেসেজটি এডিট করার সুবিধা আনছে হোয়াটসঅ্যাপ। সোজা কথায় বললে, এবার মেসেজে কোনো বানান ভুল বা টাইপিং মিস্টেক থাকলে সেটিকে ডিলিট না করে এডিট করে নিতে পারবেন ইউজাররা।

হোয়াটসঅ্যাপের ফিচার ট্র্যাকার ওয়েবেটাইনফো সম্প্রতি এই খবরটি প্রকাশ্যে এনেছে। উল্লেখ্য, এখনও পর্যন্ত অ্যাপটিতে এমন কোনো ডেডিকেটেড এডিট অপশন নেই। তবে নয়া ফিচারটির আগমন ঘটলে ব্যবহারকারীরা ভুল মেসেজ ডিলিট করার পরিবর্তে সেটিকে সঠিকভাবে এডিট করতে সক্ষম হবেন। ওয়েবেটাইনফো আরও জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপ পাঁচ বছর আগে এই ফিচারটিকে নিয়ে কাজ করা শুরু করেছিল, কিন্তু অনিবার্য কারণবশত তা স্থগিত হয়ে যায়। তবে হালফিলে আবারও একবার সংস্থাটি এডিট ফিচারটিকে নিয়ে কাজ করা শুরু করেছে।

এক্ষেত্রে ওয়েবেটাইনফো আসন্ন ফিচারটির একটি স্ক্রিনশটও শেয়ার করেছে। ওই স্ক্রিনশটে দেখা গেছে যে, ইউজাররা যখন অপর কাউকে পাঠানো কোনো মেসেজকে সিলেক্ট করবেন তখন এই নয়া ফিচারটির সৌজন্য কপি এবং ফরওয়ার্ড অপশনের পাশাপাশি একটি এডিট অপশনও দেখা যাবে। এডিট বাটনটিকে সিলেক্ট করে ইউজাররা কোনো মেসেজ কাউকে সেন্ড করার পরেও সেটিতে থাকা ভুল বানান কিংবা টাইপিং মিস্টেক জাতীয় ত্রুটি শুধরে নিতে পারবেন। সেক্ষেত্রে আর মেসেজটিকে ডিলিট করে দেওয়ার কোনো প্রয়োজন পড়বে না।

ওয়েবেটাইনফো’র তরফে জানা গিয়েছে যে, যদিও বর্তমানে অ্যান্ড্রয়েড-এর জন্য হোয়াটসঅ্যাপ বিটা-তে এই ফিচারটিকে টেস্ট করা হচ্ছে, তবে আগামী দিনে অ্যাপটির  আইওএস এবং ডেস্কটপ-এর বিটা ভার্সনেও এই ফিচারটিকে উপলব্ধ করা হবে। যেহেতু এখন এই ফিচারটি বিকাশের অধীনে রয়েছে, তাই এটির স্টেবল রোলআউট সম্পর্কে এখনও সংস্থার পক্ষ থেকে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। যাইহোক, খুব শীঘ্রই সর্বসাধারণের ব্যবহারের জন্য হোয়াটসঅ্যাপ এই ফিচারটিকে নিয়ে আসবে বলে আশা করা যেতে পারে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
Bkash Payment
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত