শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শর্ত না মানলে বার্তা মুছে দেবে টুইটার

সাই-টেক ডেস্ক

১২:০২, ১১ অক্টোবর ২০২১

আপডেট: ১২:০৪, ১১ অক্টোবর ২০২১

৮১

শর্ত না মানলে বার্তা মুছে দেবে টুইটার

সামাজিক যোগাযোগ মাধ্যমেই ভুয়া খবর সবচেয়ে বেশি ছড়ায়। এ সমস্যা ঠেকাতে উদ্যোগ নিয়েছে মাইক্রোব্লগিং সাইট টুইটার।

টুইটারের নতুন ফিচারের মাধ্যমে কোনো ব্যবহারকারী বিদ্বেষপূর্ণ মন্তব্য করলেই তাকে টুইটারের পক্ষ থেকে সতর্ক করে দেওয়া হবে। কোনো মন্তব্যের জন্য যেন বিদ্বেষ ছড়িয়ে না পড়ে, তার জন্যই নিয়ে আসা হচ্ছে এই নতুন ফিচার।

বর্তমানে রেগুলার টুইট অ্যাকশন বারের মাধ্যমে কোনো কোনো টুইটে কন্টিনিউ রিপ্লাই আসতে থাকে। এ ছাড়া সেখানে রিপ্লাই, রিটুইট, লাইক এবং শেয়ার অপশনের বাটনও থাকে। এর ফলে যে কোনো টুইটেই কমেন্ট করা যায় বা সেটি রিটুইট করা যায়।

কিন্তু নতুন ফিচারের মাধ্যমে কেউ কোনো ধরনের নেতিবাচক মন্তব্য করলে সেটি আর দেখা যাবে না। টুইটারের পক্ষ থেকে সেটি মুছে দেওয়া হবে এবং যে ব্যবহারকারী সেই মন্তব্যটি করবেন, তাকেও সতর্ক করে দেওয়া হবে।

তবে টুইটের টপিক অনুসারে সেটা বিবেচনা করা হতে পারে। এ ছাড়া যে টুইট করেছে এবং যে মন্তব্য করেছে, তাদের মধ্যে কেমন ধরনের সম্পর্ক রয়েছে, সেটা জেনে নিয়ে সে ক্ষেত্রেও বিবেচনা করা হতে পারে। টুইটারের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে।

অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফিচারটি এখনো পরীক্ষার পর্যায়ে রয়েছে। নতুন এই ফিচারের উদ্দেশ্য হলো, এই প্ল্যাটফর্মে বিদ্বেষপূর্ণ মন্তব্যের বদলে ইতিবাচক মন্তব্য বাড়িয়ে তোলা। এই নতুন ফিচার কীভাবে কাজ করবে, তা টুইটারের পক্ষ থেকে একটি ইমেজ শেয়ার করে জানানো হয়েছে।

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত