শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নতুন স্মার্টফোন বাজারে আনলো মটোরোলা

সাই-টেক ডেস্ক

১৬:৫৩, ১০ অক্টোবর ২০২১

১৬২

নতুন স্মার্টফোন বাজারে আনলো মটোরোলা

মটোরোলা নিয়ে এসেছে ব্র্যান্ডের লেটেস্ট স্মার্টফোন মটো ই৪০। যেটি ইউরোপে লঞ্চ করা হয়েছে। একই স্মার্টফোন আগামী ১২ অক্টোবর এশিয়ার বাজারে বিক্রি শুরু হবে। নতুন এই মডেলে রয়েছে ৪৮ মেগাপিক্সেল ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। রয়েছে ৫ হাজার এমএএইচ ব্যাটারি, ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। 

দাম

ইউরোপে লঞ্চ হওয়া মটো ই৪০ এর দাম ১৪৯ ইউরো অর্থাৎ টাকায় প্রায় ১৩৫০০ টাকা। তবে এশিয়ার বাজারে দাম থাকবে আরও কম। নতুন এই মডেলে থাকছে গ্রে এবং ক্লে পিঙ্ক কালার অপশন। 

স্পেসিফিকেশন এবং ফিচার

সফটওয়্যারের দিক থেকে এই মডেলে থাকছে অ্যান্ড্রয়েড দ্বারা চালিত হবে এই ফোন। নতুন এই মডেলে থাকছে ইউনিসকো টি৭০০ অকটা-কোর প্রসেসর। স্মার্টফোনের র‌্যাম থাকছে ৪জিবি এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।

এছাড়াও থাকছে এক্সপ্যান্ডেবেল মাইক্রো এস ডি কার্ডের সুযোগ। এই মডেলের পিছনে রয়েছে ট্রিপিল রিয়ার ক্যামেরা সেটআপ এর মধ্যে রয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। কোয়াড পিক্সেল টেকনোলজি থাকছে নতুন এই স্মার্টফোনের ক্যামেরায়। 

একবার চার্জে ৪০ ঘন্টার ব্যাটারি লাইফ মিলবে নতুন এই ফোনে। এর সঙ্গে এই ফোনে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ফেস আনলক প্রযুক্তি। এছাড়াও নতুন এই মডেলে রয়েছে আইপি৫২ যা পানি এবং ধুলো বালি থেকে স্মার্টফোনকে দেবে সম্পূর্ণ সুরক্ষা।

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত