বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ || ১৪ আশ্বিন ১৪২৮ || ১৯ সফর ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাতেই অ্যাপলের ইভেন্ট ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’, আসছে আইফোন ১৩

সাই-টেক ডেস্ক

১৭:১৬, ১৪ সেপ্টেম্বর ২০২১

২১৭

রাতেই অ্যাপলের ইভেন্ট ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’, আসছে আইফোন ১৩

আজ ১৪ সেপ্টেম্বর, অপেক্ষা মাত্র কয়েক ঘন্টার। অ্যাপলের লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হতে চলেছে বাংলাদেশি সময় রাত ১১টায়। যে ভার্চুয়াল ইভেন্টের নাম দেওয়া হয়েছে ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’। 

সেপ্টেম্বর মাসেই নিজেদের নতুন পণ্য লঞ্চ করে অ্যাপল, জানা যায় সেগুলোর বিস্তারিত। তাই ‘ক্যালিফোর্নিয়া স্ট্রিমিং’র জন্য অধির আগ্রহে অপেক্ষা করে আছে পুরো বিশ্বের অ্যাপল ভক্তরা। 

নতুন ইভেন্ডে লঞ্চ হতে চলেছে আইফোন ১৩ সিরিজ। সেই সঙ্গে লঞ্চ হতে পারে অ্যাপেল ওয়াচ সিরিজ ৭ এবং এয়ারপডস ৩। উল্লেখ্য, আইফোন ১৩ সিরিজে মোট চারটি ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। 

রেগুলার আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স লঞ্চ হতে পারে। যদিও অ্যাপলের তরফে নিশ্চিতভাবে এখনও একথা জানানো হয়নি। তবে অনুমান, এই চারটি ফোন আইফোন ১৩ সিরিজে লঞ্চ হবে। একনজরে সেইসব ফোনের সম্ভাব্য ফিচারগুলো দেখে নেওয়া যাক–

বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে যে আগের তুলনায় অর্থাৎ আইফোন ১২ সিরিজের থেকে ছোট সাইজের নচ ডিজাইন থাকবে আইফোন ১৩ সিরিজের ফোনগুলির ফ্রন্ট ডিসপ্লে বা সামনের অংশের স্ক্রিনে।

ক্যামেরা সেটিংসের ক্ষেত্রে শোনা গেছে, আগের আইফোন ১২ সিরিজের তুলনায় আইফোন ১৩ সিরিজের মডেলগুলোতে বেশি মেগাপিক্সেলের ক্যামেরা সেনসর থাকবে। সূত্রের খবর, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সের ক্ষেত্রে উন্নত মানের আলট্রা ওয়াইড ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে।

আইফোন ১৩ এবং আইফোন ১৩ মিনি- এই দু’টি ফোন লঞ্চ হতে পারে ৬৪ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ সমেত। অন্যদিকে, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স লঞ্চ হতে পারে ১২৮ জিবি, ২৫৬ জিবি এবং ৫১২ জিবি স্টোরেজ কনফিগারেশনে। এর পাশাপাশি এও শোনা গিয়েছে যে, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্সের ক্ষেত্রে ১ টিবি স্টোরেজের মডেলও লঞ্চ হতে পারে।

আইফোন ১৩ এবং আইফোন ১৩ মিনি লঞ্চ হতে পারে কালো, নীল, গোলাপি, বেগুনি, সাদা এবং লাল রঙে। এর পাশাপাশি আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স— এই দুই ফোন লঞ্চ হতে পারে কালো, রুপোলি, সোনালি এবং ব্রোঞ্জ রঙে।

আইফোন ১৩ প্রো ম্যাক্স ফোনে আগের তুলনা ১৮ থেকে ২০ শতাংশ বড় ব্যাটারি থাকতে পারে। আইফোন প্রো মডেলে আবার ১২০হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে। অনলাইনে এবং বিভিন্ন ওয়াবসাইটে ফাঁস হওয়া তথ্য থেকে অনুমান করা হচ্ছে যে আইফোন ১২ সিরিজের তুলনায় ছোট ডিসপ্লে নচ, উন্নত মানের ক্যামেরা, এ১৫ চিপ, ১২০হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে থাকতে পারে আইফোন ১৩ সিরিজে।

অ্যাপেলের নতুন আইফোন ১৩ সিরিজে ওয়াই-ফাই ৬ কানেক্টিভিটির পাশাপাশি ইউজারদের নিরাপত্তার খাতিরে থাকতে পারে ফেস আইডি ফিচার। অ্যাপেলের স্মার্টওয়াচের সঙ্গে সংযুক্ত করা যেতে পারে এই সমস্ত ফোন।

শোনা যাচ্ছে, আইফোন ১৩ মিনি মডেলে ৫.৪-ইঞ্চি ডিসপ্লে থাকতে পারে। অন্যদিকে রেগুলার আইফোন ১৩ এবং আইফোন ১৩ প্রো মডেলে ৬.১-ইঞ্চির ও আইফোন প্রো ম্যাক্স মডেলে ৬.৭-ইঞ্চির ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে।

DBBL Agent Banking Cash In Cash Out
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত