বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফেসবুক-ইন্সটাগ্রামে দুই বছর নিষিদ্ধ ট্রাম্প

সাই-টেক ডেস্ক

১২:১৫, ৫ জুন ২০২১

আপডেট: ১২:১৮, ৫ জুন ২০২১

৬৯

ফেসবুক-ইন্সটাগ্রামে দুই বছর নিষিদ্ধ ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় এই প্লাটফর্মটি। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় এই প্লাটফর্মটি।

চলতি বছরের জানুয়ারিতে ওয়াশিংটন ডিসির ক্যাপিটল ভবনে হামলায় উস্কানি দেয়ার অভিযোগে ৭ জানুয়ারিতে বন্ধ করে দেয়া হয় ট্রাম্পের অ্যাকউন্ট । বর্তমান ঘোষণা অনুযায়ী ২০২৩ সালে ৭ জানুয়ারি পর্যন্ত তার নিষেধাজ্ঞা কার্যকর থাকবে। 

শুক্রবার ফেসবুক কর্তৃপক্ষ জানায়, আগামী দুই বছরের জন্য ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধের পরিকল্পনা করা হয়েছে। তবে যদি ‘জনগণের নিরাপত্তা সংক্রান্ত ঝুঁকি কমে’ তাহলে তাকে ফের এই প্লাটফর্মে ফিরিয়ে আনা হতে পারে।

ট্রাম্পকে নিষিদ্ধের এই বিষয়টিও সদ্য সমাপ্ত মে মাসে ফেসবুক ওভারসাইট বোর্ডের সুপারিশ অনুযায়ী সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ফেসবুত ব্যবহার করে যেসব বিতর্কিত ব্যক্তিত্ব ভবিষ্যতে সহিংসতায় উস্কানি দেওয়াসহ বিভিন্ন ধরনের সংকটের সৃষ্টি করলে কীভাবে সেগুলো নিয়ন্ত্রণ করা হবে, এই ঘোষণায় তার ইঙ্গিত রয়েছে বলে মনে করা হচ্ছে।

১০ বছরেরও বেশি সময় ধরে ব্যবহার হওয়া ওই অ্যাকাউন্টটিতে ট্রাম্পের প্রায় নয় কোটি অনুসরণকারী ছিলেন।
 

Dutch-Bangla Bank
TELETALK