শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ || ১৫ চৈত্র ১৪৩০ || ১৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট কর্মসূচি উদ্বোধন আইসিটি প্রতিমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট

১৬:৫৪, ২৫ নভেম্বর ২০২০

১১৫০

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট কর্মসূচি উদ্বোধন আইসিটি প্রতিমন্ত্রীর

"তরুণদের অনুপ্রাণিত ও উৎসাহিত করতে চাইলে বঙ্গবন্ধু জীবন আদর্শ ও রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। তাহলে তারা কখনো জীবন সংগ্রামে পরাজিত হবে না।"

এ কথা বলেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেছেন, বঙ্গবন্ধুর জীবন আদর্শ বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুকরণীয় এবং অনুপ্রেরণাদায়ী দৃষ্টান্ত।

রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে বিসিসি অডিটরিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্পের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২০’ এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছিলেন আইসিটি প্রতিমন্ত্রী।

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহী তথ্য প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তারা www.big.gov.bd এই ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে। দেশীয় উদ্যোক্তারা আগামী ২৫ ডিসেম্বর ২০২০ এবং বিদেশি উদ্যোক্তারা ২৫ জানুয়ারি ২০২১ পর্যন্ত নিবন্ধন করতে পারবেন।

উদ্যোক্তা এবং উদ্ভাবকদের উৎসাহিত করতে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট’র আয়োজন করা হয়েছে, জানান জুনাইদ আহমেদ পলক।

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট’ মুজিববর্ষে শুরু হলেও, বাৎসরিক ইভেন্ট হিসেবে প্রতিবছর আয়োজন করা হবে বলেও জানান তিনি। 

পলক বলেন, "বঙ্গবন্ধু শুধু বাংলাদেশেরই নয়, সারা বিশ্বের। জাতির পিতা বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন আদর্শকে অনুপ্রাণিত করতে ইনোভেশন গ্র্যান্ট প্লাটফর্মে সারা বিশ্বের তরুণ উদ্ভাবকদের জন্য স্বপ্ন পূরণের আকর্ষণীয় প্লাটফর্ম হিসেবে গড়ে তোলা হবে।"

মন্ত্রণালয়ের আইসিটি বিভাগ মুজিববর্ষে ইনোভেশন গ্র্যান্টসহ প্রযুক্তিনির্ভর ২০টি উদ্যোগ নিয়েছে। 

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত