শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১৪ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সেন্ট মার্টিনের সামুদ্রিক সংরক্ষিত অঞ্চলের প্রশংসায় ডিক্যাপ্রিও

অপরাজেয় বাংলা ডেস্ক

০০:৩০, ২২ জানুয়ারি ২০২২

৯০২

সেন্ট মার্টিনের সামুদ্রিক সংরক্ষিত অঞ্চলের প্রশংসায় ডিক্যাপ্রিও

ডিক্যাপ্রিও`র টুইট
ডিক্যাপ্রিও`র টুইট

সেন্ট মার্টিন দ্বীপের পাশে নতুন প্রতিষ্ঠিত সামুদ্রিক সংরক্ষিত অঞ্চলের প্রশংসা করে টুইট করেছেন হলিউডের জনপ্রিয় তারকা লিওনার্দো ডিক্যাপ্রিও।

শুক্রবার (২১ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় ছবিসহ একটি টুইটে ওই প্রকল্পের সাথে সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন জানান তিনি।

টুইটটিতে তিনি লিখেন: সেন্ট মার্টিন দ্বীপের পাশে নতুন স্থাপিত সামুদ্রিক সংরক্ষিত এলাকা (মেরিন প্রোটেক্টেড এরিয়া)-এর জন্য বাংলাদেশের সরকার, স্থানীয় জনগণ ও বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোকে অভিনন্দন। এ অঞ্চলটি বিশাল পরিমাণে জীববৈচিত্র্য সংরক্ষণে যেমন সহায়ক হবে তেমনিভাবে বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপের জন্য আবাসস্থল হিসেবে কাজ করবে।

টুইটারে লিওনার্দো ডিক্যাপ্রিও'র এক কোটি ৯৫ লাখ ফলোয়ার রয়েছে। ডিক্যাপ্রিও জীববৈচিত্র্য সংরক্ষণ, পরিবেশ, জলবায়ু ইত্যাদি নিয়ে প্রায়ই সচেতনতামূলক পোস্ট করেন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত তার টুইটটি ৪৫০ বার রি-টুইট (শেয়ার) হয়েছে।

উল্লেখ্য এ বছর বাংলাদেশ সরকার সেন্ট মার্টিনের পাশে ১৭৪৩ বর্গ কিলোমিটার সমুদ্রকে সামুদ্রিক সংরক্ষিত অঞ্চল (মেরিন প্রটেক্টেড এরিয়া; এমপিএ) হিসেবে ঘোষণা করেছে। এ এমপিএ-তে সুরক্ষা পাবে ২৩০টির মতো সামুদ্রিক প্রজাতি যার মধ্যে রয়েছে ইন্দো-প্যাসিফিক হাম্পব্যাক ডলফিন, হোয়েল শার্ক, হোয়াইট-স্পটেড হুইপ রে, গ্রিন টার্টল, লগারহেড টার্টল ইত্যাদির মতো বিলুপ্তির ঝুঁকিতে থাকা প্রজাতি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
বিশেষ সংবাদ বিভাগের সর্বাধিক পঠিত