শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফোর্বেসের তালিকায় ৯ বাংলাদেশি তরুণ

সাতরং ডেস্ক

১৬:৩৭, ২০ এপ্রিল ২০২১

৪৮৬

ফোর্বেসের তালিকায় ৯ বাংলাদেশি তরুণ

৩০ বছরে কম বয়সী উদ্যোক্তা ও চেঞ্জমেকার হিসেবে বিখ্যাত মার্কিন ম্যাগাজিন ফোর্বসের তালিকায় জায়গা করে নিয়েছেন ৯ বাংলাদেশি তরুণ। প্রযুক্তি উদ্যোক্তা, সামাজিক প্রভাব, খুচরা ও ই-বাণিজ্যে অবদান রাখায় তালিকাভুক্ত হয়েছেন তারা। 

মঙ্গলবার (২০ এপ্রিল) ২০১৬ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় এশিয়া অঞ্চলে অনূর্ধ্ব-৩০ বছর বয়সী ৩০০ জনের নাম প্রকাশ করে ফোর্বস। ২০২১ সাল থেকে এই তালিকা প্রকাশ করে আসছে ফোর্বস। 

তালিকায় জায়গা পাওয়া বাংলাদেশিরা হলেন- কুয়ালালামপুর-ভিত্তিক এনজিও অ্যাওয়ারনেস ৩৬০-এর প্রতিষ্ঠাতা শোমী হাসান চৌধুরী (২৬) এবং রিজভি আরেফিন (২৬)। আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স বা এআই-ভিত্তিক উদ্যোগ ‘গেজ টেকনোলজিসের প্রতিষ্ঠাতা শেহজাদ নূর তাওস (২৪) ও মোতাসিম বীর রহমান (২৬), স্টার্টআপ ক্র্যামস্ট্যাকের প্রতিষ্ঠাতা মীর সাকিব (২৮)।

এছাড়াও আছেন-অভিযাত্রিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহমেদ ইমতিয়াজ জামি (২৭), হাইড্রোকো প্লাসের প্রতিষ্ঠাতা রিজভানা হৃদিতা (২৮) ও মো. জাহিন রোহান রাজীন (২২) ও পিকাবোর সহ-প্রতিষ্ঠাতা মোরিন তালুকদার (২৭)।

এর আগে গত বছর ফোর্বসের এশিয়ার ৩০ বছরের কম বয়সী উদ্যোক্তা ও চেঞ্জমেকারের তালিকায় ছিলেন বাংলাদেশের রাবা খান ও ইশরাত করিম।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank