শনিবার   ২২ জুন ২০২৪ || ৭ আষাঢ় ১৪৩১ || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৯ জিবি ইন্টারনেটের বিল দেড় কোটি টাকা!

অপরাজেয় বাংলা ডেস্ক

১৬:৪৮, ২১ এপ্রিল ২০২৪

২৩৩

৯ জিবি ইন্টারনেটের বিল দেড় কোটি টাকা!

মাত্র ৯ জিবি মোবাইল ইন্টারনেটের বিল এসেছে দেড় কোটি টাকা। শুনতে অবাক লাগলেও ঘটনাটি ঘটেছে আমেরিকার ফ্লোরিডা অঙ্গরাজ্যের এক দম্পতির সঙ্গে। ওই দম্পতি সুইজারল্যান্ডে তিন সপ্তাহ ভ্রমণের সময় ৯ দশমিক ৫ জিবি ডেটা ব্যবহার করেন। দেশ ফিরে দেখতে পান তাঁদের বিল এসেছে ১ লাখ ৪৩ হাজার ৪৪২ ডলার, যা বাংলাদেশি মুদ্রায় দেড় কোটি টাকার বেশি।

এবিসি অ্যাকশন নিউজের প্রতিবেদনে বলা হয়, রেনে রেমান্ড (৭১) ও তাঁর স্ত্রী লিন্ডা রেমান্ড (৬৫) প্রায় ৩০ বছর ধরে মোবাইল ইন্টারনেট পরিষেবা কোম্পানি টি-মোবাইলের গ্রাহক। দেশের বাইরে যাওয়ার আগে কোম্পানিকে তাঁদের ভ্রমণের পরিকল্পনা জানিয়েছিলেন। কিন্তু দেশে ফিরে বিল দেখে হতবাক হয়ে যান তাঁরা।

পরবর্তীতে টি-মোবাইলের সঙ্গে যোগাযোগ করেন রেমান্ড দম্পতি তিন সপ্তাহ বিদেশভ্রমণের সময় তাঁরা মাত্র দশমিক ৫ গিগাবাইট ইন্টারনেট ব্যবহার করেছেন। অথচ গড়ে তাঁদের দৈনিক বিল এসেছে ৬ হাজার ডলারের বেশি। বিষয়টি তাৎক্ষণিকভাবে টি-মোবাইলকে ফোন করে জানান রেনে। কোম্পানির একজন প্রতিনিধি যাচাই করে জানান, বিলটি ঠিক আছে।

প্রাথমিকভাবে এ ব্যাপারে টি-মোবাইলের পক্ষ থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। এক পর্যায়ে বিলটির বিরোধিতা করে আইনি পদক্ষেপের উদ্যোগ নেওয়া হয়। গণমাধ্যমেও খবর প্রকাশিত হয়। গণমাধ্যমে খবর প্রকাশিত হওয়ার পর টি-মোবাইল কর্তৃপক্ষ রেমান্ড দম্পতির সঙ্গে কথা বলে এবং বিলটি ঠিক করে নিতে সম্মত হয়।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank