শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এক কলমের ওজন ৩৭ কেজি!

সাতরং ডেস্ক

২১:০৯, ১৪ মে ২০২২

৫৮৬

এক কলমের ওজন ৩৭ কেজি!

বিশালাকারের কলম বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন ভারতের এক ব্যক্তি। বিশ্বের সবচেয়ে বড় বলপয়েন্ট কলম হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকে নাম উঠেছে সেটির।

ভারতের হায়দরাবাদের বাসিন্দা আচার্য মাকুনুরি শ্রীনিবাস বিশাল আকারের একটি বলপয়েন্ট কলম বানিয়েছেন। কলমটি ৫ দশমিক ৫ মিটার বা ১৮ ফুটের বেশি লম্বা। ওজন ৩৭ দশমিক ২৩ কেজি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস বুকের ওয়েবসাইটে দেওয়া তথ্য অনুযায়ী, এর আগে বিশ্বে এত বড় কলম বানানো হয়নি। এটাই বিশ্বের সবচেয়ে বড় বলপয়েন্ট কলম।

গিনেস কর্তৃপক্ষ সম্প্রতি কলমটি নিয়ে বানানো একটি ভিডিও ইনস্টাগ্রামে পোস্ট করেছে। ওই ভিডিওতে দেখা যায়, কয়েক জন মিলে বিশাল আকারের কলমটি তুলে ধরেছেন। লেখার চেষ্টা করছেন। এতে বলা হয়েছে, কলমটি দিয়ে লিখতে গেলে চার থেকে পাঁচজনের প্রয়োজন হয়।

ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সাড়া ফেলেছে। আচার্য শ্রীনিবাস জানান, ছোটবেলায় তার মা তাকে একটি কলম উপহার দিয়েছিলেন। সেটি তার ভীষণ পছন্দের ছিল। তখন থেকেই তিনি ভিন্ন ধরনের কলম বানানোর চিন্তা করতেন। সেই চিন্তা বাস্তবায়ন করতে গিয়ে বানিয়ে ফেলেন বিশ্বের সবচেয়ে বড় কলম, যা তাকে এনে দেয় বিশ্ব রেকর্ডের আনুষ্ঠানিক স্বীকৃতি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank