বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪ || ৯ ফাল্গুন ১৪৩০ || ০৯ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

স্ন্যাপচ্যাটের এখন ৪০ কোটি ব্যবহারকারী

সাই-টেক ডেস্ক

১৭:০০, ২৬ অক্টোবর ২০২৩

২৮৬

স্ন্যাপচ্যাটের এখন ৪০ কোটি ব্যবহারকারী

আমেরিকান মেসেজিং প্ল্যাটফর্ম স্ন্যাপচ্যাট বিশ্বের বিভিন্ন দেশের তরুণ প্রজন্মের কাছে বেশ জনপ্রিয়। স্ন্যাপচ্যাট এখন ৪০ কোটি ব্যবহারকারীর অ্যাপ। সম্প্রতি ৪০ কোটি ব্যবহারকারীর মাইলফলক স্পর্শ করে প্ল্যাটফর্মটি। গত ২৪ অক্টোবর বছরের তৃতীয় প্রান্তিকের আয়ের হিসাব প্রকাশ করে এই অর্জনের ঘোষণা দিয়েছে স্ন্যাপ ইনকর্পোরেটেড।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেট জানায়, এই প্রান্তিকে ৯০ লাখ নতুন ব্যবহারকারী যুক্ত হওয়ায় অ্যাপটির দৈনিক ব্যবহারকারীর সংখ্যা  ৪০ কোটি ৬০ লাখে দাঁড়িয়েছে। গত বছরের তুলনায় ব্যবহারকারী বেড়েছে ১২ শতাংশ।

এক বছরের বেশি সময় আগে কোম্পানির বিজ্ঞাপন থেকে আয় কমে যাওয়ায় ২০ শতাংশ কর্মী ছাঁটাই করেছিল স্ন্যাপ। পরবর্তীতে অ্যাপে কয়েকটি নতুন ফিচার সেবা চালু করা হয়। এসব সেবার বদৌলতে ব্যবহারকারী সংখ্যা বাড়তে থাকে বলে প্রতিবেদনে উল্লেখ করেছে এনগ্যাজেট।

মার্কিন গণমাধ্যম সিএনবিসির প্রতিবেদন অনুযায়ী, এই প্রান্তিকে স্ন্যাপ কোম্পানির সামগ্রিক আয় ১১৯ কোটি ডলার। অর্থাৎ গত বছরের তুলনায় পাঁচ শতাংশ বেশি। বিশ্লেষকদের প্রত্যাশার তুলনায় ভালো ফলাফল এটি।

স্ন্যাপ বলছে, কোম্পানির আয় বৃদ্ধির পরিকল্পনার মূল অংশ হিসেবে কাজ করেছে ‘স্ন্যাপচ্যাট+’ সেবা। ব্যবহারকারীকে এক্সক্লুসিভ ও পরীক্ষামূলক ফিচার ব্যবহারের সুযোগ দেওয়া মাসে চার ডলারের সেবাটি ৫০ লাখ গ্রাহকের মাইলফলক স্পর্শ করেছে।

এনগ্যাজেটের প্রতিবেদনে বলা হয়, কোম্পানির আয় বৃদ্ধিতে আরেক গুরুত্বপূর্ণ ভূমিকা জেনারেটিভ এআই। এপ্রিলে সকল স্ন্যাপচ্যাট ব্যবহারকারীর জন্য ‘মাইএআই’ নামের চ্যাটবট চালু করা হয়। ওপেনএআইয়ের বানানো এই চ্যাটবটে এরইমধ্যে ২০ কোটির বেশি ব্যবহারকারী ২ হাজার কোটির বেশিবার মেসেজ আদান–প্রদান করেছেন।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
সাই-টেক বিভাগের সর্বাধিক পঠিত