শুক্রবার   ২৪ মে ২০২৪ || ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১৪ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের সবচেয়ে বড় আয়োজন

এশিয়ান ফেয়ার ৪-৫ মার্চ,  শিল্পীরা ছুটছেন ফ্লোরিডা

বিশেষ প্রতিনিধি, যুক্তরাষ্ট্র

২২:১০, ১ মার্চ ২০২৩

আপডেট: ২২:৫০, ১ মার্চ ২০২৩

৬২৫

যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের সবচেয়ে বড় আয়োজন

এশিয়ান ফেয়ার ৪-৫ মার্চ,  শিল্পীরা ছুটছেন ফ্লোরিডা

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হতে যাচ্ছে দুই দিন ব্যাপী ২৮তম এশিয়ান ফেয়ার। মিরামার রিজিওয়ানাল পার্ক এম্ফিথিয়েটারে আগামী ৪ ও ৫ মার্চ এই এশিয়ান ট্রেড ফুড ফেয়ার এন্ড কালচারাল শো আয়োজন করা হয়েছে। যার মূল আয়োজক বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা।

এ উৎসবে অংশ নিতে বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের নামকরা শিল্পীরা আসছেন। একই সঙ্গে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকেও যোগ দেবেন শিল্পীরা। 

বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ও গায়ক তাহসান খান, পাকিস্তানের প্রখ্যাত সংগীতশিল্পী আলমগীর এবং ইন্ডিয়ান আইডলখ্যাত সায়লী কাম্বলি ও মোহাম্মদ দানিশ যোগ দেওয়ার কথা রয়েছে এই উৎসবে। প্রবাসী শিল্পীদের মধ্যে অন্যতম হচ্ছেন নিউইয়র্কের তারকা সঙ্গীত শিল্পী দম্পতি রায়ান তাজ ও প্রমি তাজ। এছাড়াও নিউইয়র্কের নৃত্যদল নৃত্যাঞ্জলি, লস অ্যাঞ্জেলেসের চয়ন এবং ফ্লোরিডার টেম্পার ব্লেজসহ আরও অনেকে অনুষ্ঠানে অংশ নিচ্ছেন।

এর আগেও এশিয়ান কালচারাল ফেয়ারে অংশ নিয়েছেন নিউইয়র্কের শিল্পী দম্পতি রায়ান তাজ ও প্রমি তাজ। তারা বলেন, এটি কোনো বাংলাদেশি সংগঠনের একক সবচেয়ে বড় আয়োজন। ফ্লোরিডার এই আয়োজনে অংশ নিতে আমরা অপেক্ষা করে থাকি। আশাকরি এবারও দর্শককে মুগ্ধ করতে পারবো। 

২৮তম এ উৎসবে এশিয়ার ১৫টিরও বেশি দেশ অংশগ্রহণ করছে বলে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে। যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যান, সিনেটর, গভর্নরদের বেশ কয়েকজনক এতে উপস্থিত থাকবেন।

আয়োজনের উভয় দিনেই দুপুর ১২টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা প্রাঙ্গণের বিশাল মঞ্চে চলবে কালচারাল শো। দুই দিনের অনুষ্ঠানে কয়েক হাজার মানুষের সমাগম হবে বলেই আশাবাদী আয়োজকরা। 

সাংস্কৃতিক পরিবেশনার পাশাপাশি এটি একটি ফুড ট্রেড শো। অন্যান্য বছরের মতো এবারও এই উৎসবস্থলে বসবে এশীয় বিভিন্ন দেশের শতাধিক স্টল ও ফুডকোর্ট। 

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ফ্লোরিডা ২৮ বছর ধরে এশিয়ান ট্রেড ফুড ফেয়ারের আয়োজন করে আসছে। যা প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে আমেরিকার সবচেয় বড় মেলার একটি। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank