সোমবার   ১৫ এপ্রিল ২০২৪ || ১ বৈশাখ ১৪৩১ || ০৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব নির্বাচন-২০২৩, মনোয়ার সভাপতি মোমিন সাধারণ সম্পাদক

১৮:৪৭, ২০ নভেম্বর ২০২৩

২৯৯

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাব নির্বাচন-২০২৩, মনোয়ার সভাপতি মোমিন সাধারণ সম্পাদক

নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে মনোয়ারুল ইসলাম মনোয়ার সভাপতি ও মোমিনুল ইসলাম মজুমদার মোমিন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। রোববার (১৯ নভেম্বর) জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে সাধারণ সভা শেষে গোপন ভোটে আগামী ২০২৪-২০২৫ সালের কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ক্লাবের ৭৬জন ভোটারের ৭০জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সাধারণ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আবু তাহের এবং নির্বাচন পরিচালনা করেন তিন সদস্যের নির্বাচন কমিশন। এই কমিশনের প্রধান ছিলেন ক্লাবের অন্যতম উপদেষ্টা আনোয়ার হোসেইন মঞ্জু। কমিশনের সদস্যদ্বয় ছিলেন সাবেক সহ সভাপতি হাবিব রহমান ও ক্লাব সদস্য এবিএম সালেহ উদ্দিন। খবর ইউএনএ’র। 

প্রথম পর্বের সাধারণ সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ক্লাবের সাবেক কোষাধ্যক্ষ আবিদুর রহমান। এরপর স্বাগত বক্তব্য রাখেন সভায় সভাপতি আবু তাহের। এসময় মঞ্চে উপবিষ্ট ছিলেন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুবুর রহমান, উপদেষ্টা মনজুর আহমদ ও আনোয়ার সোসেইন মঞ্জু, সাবেক সভাপতি ডা. চৌধুরী সারোয়ারুল হাসান, ডা. ওয়াজেদ এ খান ও মাহফুজুর রহমান। এই পর্বে সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন মনোয়ারুল ইসলাম মনোয়ার এবং কোষাধ্যক্ষের রিপোর্ট পেশ করেন রশীদ আহমদ। রিপোর্ট দুটি ছাড়াও গঠনতন্ত্র ও  সাংগঠনিক বিষেয়ে উপস্থিত সদস্যদের মধ্যে কয়েকজন বক্তব্য রাখেন এবং কার্যকরী পরিষদের পরিধি বৃদ্ধি সহ কয়েকটি প্রস্তাব উত্থাপন করেন। এই পর্ব সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মনোয়ারুল ইসলাম মনোয়ার।

সাধারণ সভা শেষে দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত নির্বাচনে আগামী ২০২৪-২০২৫ সালের কার্যকরী পরিষদের নতুন কমিটি গঠিত হয়। 

ক্লাবের ভোটারদের গোপন ভোটে বিজয়ীরা হলেন: সভাপতি- মনোয়ারুল ইসলাম মনোয়ার (সাপ্তাহিক নিউইয়র্ক কাগজ), সহ সভাপতি- শেখ সিরাজুল ইসলাম (সাপ্তাহিক বাংলা পত্রিকা), সাধারণ সম্পাদক- মোমিনুল ইসলাম মজুমদার মোমিন (সাপ্তাহিক বাংলাদেশ/বিএনিউজ২৪.কম), সহ সাধারণ সম্পাদক- আলমগীর সরকার (সাপ্তাহিক দেশবাংলা), অর্থ সম্পাদক- রশীদ আহমদ (ইয়র্ক বাংলা), সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইলিয়াস খসরু (টাইম টেলিভিশন), দপ্তর ও প্রচার সম্পাদক- মাহাথীর ফারুকী (ফ্রিল্যান্স) এবং কার্যকরী সদস্য (৪টি পদ) যথাক্রমে রওশন হক (সাপ্তাহিক প্রথম আলো), এসএম জাহিদুর রহান (নিউজবিডিইউএস.কম), আবিদুর রহীম (টাইম টেলিভিশন) ও মোস্তাফিজুর রহমান (সাপ্তাহিক যুগান্তর)। 

উল্লেখ্য, সভাপতি পদে মনোয়ারুল ইসলামের একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন এবিএম সালাহউদ্দিন আহমেদ। আর সাধারণ সম্পাদক পদে মমিনুল ইসলাম মজুমদারের একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন ফরিদ আলম। নির্বাচনে সহ সভাপতি পদে শেখ সিরাজুল ইসলাম পুনরায় নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন রিমন ইসলাম। সহ সাধারণ সম্পাদক পদে বিজয়ী আলমগীর সরকারের প্রতিদ্বন্দ্বী ছিলেন এস এম সোলায়মান ও শেখ এম খোরশান। অর্থ সম্পাদক পদে রশীদ আহমদ এবং দপ্তর ও প্রচার সম্পাদক পদে মাহাথীর ফারুকী বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুনরায় নির্বাচিত হন। সাংগঠনিক সম্পাদক পদে বিজয়ী সৈয়দ ইলিয়াস খসরুর একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন মিয়া এস আমির পারভেজ। কার্যকরী পরিষদের অপর প্রার্থী ছিলেন ডা. চৌধুরী সারোয়ারুল হাসান। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank