বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ || ১০ শ্রাবণ ১৪৩১ || ১৬ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

গুয়াংঝৌতে একবিংশ শতাব্দীর সামুদ্রিক রেশমপথের আন্তর্জাতিক থিঙ্ক ট্যাঙ্ক ফোরাম অনুষ্ঠিত

মো: এনামুল হক, চীন থেকে

১২:৪৩, ১৩ নভেম্বর ২০২৩

আপডেট: ১২:৪৪, ১৩ নভেম্বর ২০২৩

৬৪৭

গুয়াংঝৌতে একবিংশ শতাব্দীর সামুদ্রিক রেশমপথের আন্তর্জাতিক থিঙ্ক ট্যাঙ্ক ফোরাম অনুষ্ঠিত

একবিংশ শতাব্দীর সামুদ্রিক রেশমপথের আন্তর্জাতিক থিঙ্ক ট্যাঙ্ক ফোরাম (২০২৩) ১১ নভেম্বর চীনের গুয়াংদং প্রদেশের রাজধানী গুয়াংঝৌ এর চীন-সিঙ্গাপুর নলেজ সিটি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয়। গুয়াংদং প্রদেশের স্থানীয় সরকার এবং চীনের কমিউনিস্ট পার্টি (সিপিসি)-র আন্তর্জাতিক বিভাগের বেল্ট অ্যান্ড রোড থিঙ্ক ট্যাঙ্ক অ্যালায়েন্সের সহায়তায় এই ফোরাম আয়োজিত হয়। 

চীন এবং বিদেশের অনেক বিশেষজ্ঞ এবং পণ্ডিত এই ফোরামে অংশ নেন এবং জাতীয় উন্নয়ন পরিকল্পনার সহযোগিতার বিষয়ে নিজেদের মতামত ব্যক্ত করেন। 

একবিংশ শতাব্দীর সামুদ্রিক রেশমপথের আন্তর্জাতিক থিঙ্ক ট্যাঙ্ক ফোরামটি ২০১৬ সাল থেকে টানা ৭ বছর ধরে অনুষ্ঠিত হয়ে আসছে। এ বছর ফোরামের প্রতিপাদ্য হল “জয়-জয় সহযোগিতার জন্য দৃঢ় পায়ে অগ্রসর হওয়া”।

চীন, জাপান, কম্বোডিয়া, সিঙ্গাপুর, থাইল্যান্ড এবং রাশিয়াসহ অন্যান্য অনেক দেশের বিশেষজ্ঞ এবং পণ্ডিতগণ, গুয়াংদং প্রদেশের স্থানীয় সরকারের বর্তমান নেতৃবৃন্দ, এবং সিপিসি’র আন্তর্জাতিক বিভাগের প্রতিনিধি সহ তিন শতাধিক অংশগ্রহণকারী এই ফোরামে যোগ দেন। এছাড়া, বিখ্যাত আন্তর্জাতিক থিঙ্ক ট্যাঙ্ক বিশেষজ্ঞ, আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধি এবং গুয়াংঝৌতে বিভিন্ন দেশের কনস্যুলেট জেনারেলের কর্মকর্তারাও ফোরামটিতে অংশ নেন।
ফোরামে সকালে একটি পূর্ণাঙ্গ অধিবেশন এবং বিকালে দশটি সমান্তরাল অধিবেশন আয়োজিত হয়। 

মো: এনামুল হক: প্রভাষক, গুয়াংদং ইউনিভার্সিটি অফ ফরেন স্টাডিজ, িগুয়াংঝৌ, চীন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank