বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ || ২৩ আষাঢ় ১৪২৯ || ০৫ জ্বিলহজ্জ ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নিউইয়র্ক সফরে সিসিমপুরের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম

নিউইয়র্ক করেসপন্ডেন্ট

২২:০৫, ৭ মে ২০২২

৭৩৪

নিউইয়র্ক সফরে সিসিমপুরের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম

মোহাম্মদ শাহ আলম
মোহাম্মদ শাহ আলম

আমেরিকার জনপ্রিয় শিশুতোষ অনুষ্ঠান সিসেমি স্ট্রিটের বাংলাদেশি সংস্করণ সিসিমপুর। যা বাংলাদেশি শিশুদের মাঝে তুমুল জনপ্রিয় এবং অভিভাবদের কাছে সমান সমাদৃত। সিসিমপুর ১৭ বছর ধরে আনন্দ এবং বিনোদনের মাধ্যমে বাংলাদেশের শিশুদের বিকাশে ভ‚মিকা রেখে চলেছে। সম্প্রতি সিসিমপুর বাংলাদেশে তার পথচলার ১৮ বছরে পা দিয়েছে।

সিসিমপুরের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম নিউইয়র্ক সফর করছেন। ৮ মে থেকে নিউইয়র্কে তিনি সিসিমপুরের (সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ) মূল প্রতিষ্ঠান সিসেমি স্ট্রিটের সদর দফতরে নানা কার্যক্রমে অংশ নেবেন। মোহাম্মদ শাহ আলম তার এই সফরে সিসেমি স্ট্রিটের প্রেসিডেন্ট শেরি ওয়েস্টিনসহ সংস্থার শীর্ষ কর্মকর্তাদের সাথে বেশ কিছু গুরুত্বপূর্ণ বৈঠকে অংশ নেবেন। পাশাপাশি তিনি পৃথিবীর অন্যান্য দেশের ব্যবস্থাপনা পরিচালকদের সঙ্গেও মতবিনিময় করবেন।

সিসিমপুরের ব্যবস্থাপনা পরিচালক তার এবারের নিউইয়র্ক সফর সম্পর্কে জানান, বাংলাদেশে সিসিমপুরের কার্যক্রমে আরও জোরদার এবং আরও গতিশীল করার নানা পরিকল্পনা নিয়ে তিনি সংস্থার শীর্ষ কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন। পাশাপাশি সিসিমপুরের কার্যক্রমকে কিভাবে আরও ব্যাপক এবং বিস্তৃত করা যায় সে বিষয়গুলোও থাকবে আলোচ্য সূচীতে।

উল্লেখ্য, উন্নয়নকর্মীর পাশাপাশি মোহাম্মদ শাহ আলম দেশের একজন সুপরিচিত শিশুসাহিত্যিক। বিশেষ করে প্রারম্ভিক শিশু বিকাশ পর্যায়ে তার লেখা বইগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচিত। তার প্রকাশিত গ্রন্থের সংখ্য ৩২টি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
Bkash Payment
পরবাস বিভাগের সর্বাধিক পঠিত