শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৮ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সেনাবাহিনীর বিরুদ্ধে সহিংসতার প্ররোচনা মামলায় ইমরানের জামিন

ইন্টারন্যাশনাল ডেস্ক

২১:৩১, ৩০ মে ২০২৩

২৮২

সেনাবাহিনীর বিরুদ্ধে সহিংসতার প্ররোচনা মামলায় ইমরানের জামিন

সেনাবাহিনীর বিরুদ্ধে সহিংসতায় প্ররোচনা দেওয়ার অভিযোগে হওয়া একটি মামলায় জামিন পেয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

গত ৯ মে পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো-এনএবি ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গন থেকে ইমরানকে গ্রেফতার করলে দেশজুড়ে তুমুল বিক্ষোভ শুরু করে তার দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর সমর্থকরা।

দুই দিনের ওই বিক্ষোভে পাকিস্তানের কয়েকটি সেনানিবাস এবং সেনা স্থাপনায় ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ৭০ বছর বয়সী ইমরানকে পরে অবশ্য সুপ্রিমকোর্টের নির্দেশে ছেড়ে দেওয়া হয়।

মঙ্গলবার ইমরানের আইনজীবী ইন্তেজার হুসাইন বলেন, সাবেক প্রধানমন্ত্রী আদালতে উপস্থিত হয়ে জামিন বন্ড জমা দিলে নতুন মামলায় তার জামিন মঞ্জুর করে দুর্নীতি দমন আদালত।

ইমরান তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে বলেছেন, যখন সহিংসতার ওই ঘটনা ঘটে তখন তিনি বন্দি ছিলেন। আগামী ২ জুন পর্যন্ত ইমরানের জামিন মঞ্জুর হয়েছে। যার অর্থ, এই সময়ে তাকে এই মামলায় আটক করা যাবে না।

২০১৮ সালে পাকিস্তানের প্রধানমন্ত্রী হন ইমরান। ২০২২ সালে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে তিনি বিদায় নিতে বাধ্য হন। তারপর থেকে নির্বাচনের দাবিতে আন্দোলন করে চলেছেন ইমরান ও তার দল।

ইমরানকে ঘিরে তার পদত্যাগের পর থেকেই পাকিস্তানের রাজনীতিতে উত্তেজনা বিরাজ করছে। নানা নাটকীয়তা তারকা এই ক্রিকেটারের রাজনৈতিক ক্যারিয়ারকে কোথায় নিয়ে দাঁড় করায় সেটা সময়ই বলে দেবে।

সম্প্রতি ইমরানকে গ্রেফতার নিয়ে নানা নাটকীয়তার পর সংকট অবসানে দেশটির ক্ষমতাসীন জোট সরকারকে আলোচনার প্রস্তাব দিয়েছিলেন ইমরান। কিন্তু সরকার ওই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত