মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ || ১৯ আশ্বিন ১৪২৯ || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

হাসাপাতলের বাইরে হঠাৎ মোটরশোভাযাত্রায় ট্রাম্প

করোনা খুবই ইন্টারেস্টিং বিষয়

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৩:৪১, ৫ অক্টোবর ২০২০

আপডেট: ১৪:২২, ৫ অক্টোবর ২০২০

২১৯৯

হাসাপাতলের বাইরে হঠাৎ মোটরশোভাযাত্রায় ট্রাম্প

করোনা খুবই ইন্টারেস্টিং বিষয়

তিনি সুস্থ অবস্থায় করোনাভাইরাসকে থোরাই কেয়ার করেছেন। উদ্ভট সব মন্তব্য করে দুনিয়ার মানুষের আলোচনার-সমালোচনার খোরাক যুগিয়েছেন। এখন করোনা আক্রান্ত হয়েও যেন পাত্তাই দিতে চাইছেন না অদৃশ্য এই শত্রুকে। যে সময়টায় অত্যন্ত সাবধানে কোয়ারেন্টাইনে থাকার কথা তার, তখন হাসপাতালের বাইরে গাড়ি নিয়ে বেড়িয়ে পড়েছেন করোনাভাইরাসে সংক্রমিত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। উদ্দেশ্য সমর্কদের ‘সারপ্রাইজ’দেয়া। যদিও বিস্মিত তার সমর্থকরা।

ভিডিওতে দেখা গেছে, রাজধানী ওয়াশিংটন ডিসির ওয়াল্টার রিড হাসপাতালের সামনে একটি কালো রঙের এসইউভির পেছনের আসনে মাস্ক পরে বসে আছেন ট্রাম্প। হাত নাড়ছেন সমর্থকদের উদ্দেশে। গাড়িতে সিক্রেট সার্ভিসের লোকজনও রয়েছেন। তার গাড়িবহর ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে। আর ‘ট্রাম্প ২০২০’ পতাকা হাতে জড়ো হওয়া কিছু  সমর্থক ‘ইউএসএ! ইউএসএ’ বলে শ্লোগান দেয় সেসময়।

হাসপাতালের জেমস ফিলিপস নামের একজন চিকিৎসক ট্রাম্পের এই মোটরযাত্রাকে উন্মাদনা বলেছেন। তারা বলেছেন ১৪ দিনের জন্য কোয়ারেন্টিনে না থেকে রাজনৈতিক এমন নাটকের জন্য কেউ মারাও যেতে পারে।  

ট্রাম্প অবশ্য বলছেন অন্য কথা। টুইট করা ভিডিওতে ট্রম্প বলেন, সমর্থকদের তিনি সারপ্রাইজ দিচ্ছেন। ট্রাম্প আরও বলেন, ‘ভ্রমণটি খুবই আকর্ষণীয় ছিল। কোভিড-১৯ রোগ নিয়ে আমি অনেক জেনেছি। অনেকটা স্কুলে পড়াশোন করে মানুষ যেভাবে জানে, সেভাবেই শিখলাম। সবাইকে এ ব্যাপারে জানাতে চাই। কারণ করোনা খুবই ইন্টারেস্টিং বিষয়’

ট্রাম্পের এমন কাজ নিয়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা। প্রেসিডেন্সিয়াল হিস্টোরিয়ান মাইকেল বিশ্লস এক টুইটে বলেন, ‘ভেবে পাচ্ছি না একজন অসুস্থ প্রেসিডেন্ট সমর্থকদের অভিবাদন জানাতে হাসপাতালের বাইরে যাবেন কেন? আর কেনই বা তিনি গাড়ির মধ্যে থাকা সিক্রেট সার্ভিসের লোকজনকে কেন তিনি স্বাস্থ্যঝুঁকিতে ফেলবেন ?

এদিকে ট্রাম্পের চিকিৎসকরা জানিয়েছেন, প্রেসিডেন্টের স্বাস্থ্যের উন্নতি হচ্ছে এবং দ্রুত তাকে হোয়াইট হাউজে ফিরিয়ে নেওয়া হতে পারে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত