সোমবার   ২৪ জুন ২০২৪ || ১০ আষাঢ় ১৪৩১ || ১৫ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নির্বাচন করার মতো অর্থ নেই পাকিস্তানের 

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৬:১৭, ২৫ মার্চ ২০২৩

২৫৭

নির্বাচন করার মতো অর্থ নেই পাকিস্তানের 

নজিরবিহীন অর্থনৈতিক সংকট ও রাজনৈতিক অস্থিরতার মধ্যে পাকিস্তান। এর মধ্যে নতুন তথ্য দিলেন পাকিস্তানের প্রতিরক্ষামন্ত্রী খাজা আসিফ। তিনি বলেছেন, নির্বাচনের জন্য দেশের অর্থমন্ত্রীর কাছে কোনো তহবিল নেই। এআরআই নিউজের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে এনডিটিভি। 

দেশটির তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেবের সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে আসিফ এ তথ্য জানান। সেইসময় পাকিস্তানের এ মন্ত্রী পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের কড়া সমালোচনা করেছেন। 

তিনি বলেন, ইমরান খান তাকে হত্যা পরিকল্পনার যে অভিযোগ তুলেছেন তা মিথ্যা। খাজা আসিফ বলেন, তিনি প্রথমে সাবেক  সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার মেয়াদ বাড়ালেন এখন তাকেই দোষারোপ করছেন। 

এ ছাড়া আফিফ বলেন, গদি হারানোর জন্য তিনি প্রথমে যুক্তরাষ্ট্রকেও দায়ী করেছিলেন। তিনি আরও বলেন, ইমরান অসাংবিধানিকভাবে প্রাদেশিক পরিষদ ভেঙে দিয়েছিলেন কিন্তু অনাস্থা ভোটে সাংবিধানিকভাবে তাকে তার আসন থেকে বহিষ্কার করা হয়েছিল। এখন তিনি আদালতে হাজির হচ্ছেন না। 

এসময় খাজা আসিফ অভিযোগ করেছেন, ইমরানের সরকার আমলে পিএমএল-এন নেতাদের জেলে ঢোকানো হয়েছে। তার তিন বছরের শাসনামলে আমার জেল হয়েছে এবং দলের নেতাদের ভুয়া মামলায় আদালতের সম্মুখীন হতে হয়েছে। 

এর আগে ফেব্রুয়ারির শুরুর দিকে খাজা আসিফ বলেন, আপনারা সকলে জেনে গেছেন, পাকিস্তান দেউলিয়া হয়ে যাচ্ছে। আমরা একটি দেউলিয়া দেশে বসবাস করছি।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত