রোববার   ১৪ জুলাই ২০২৪ || ২৯ আষাঢ় ১৪৩১ || ০৪ মুহররম ১৪৪৬

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আওয়ামী লীগ-বিএনপি নেতাকর্মীদের স্লোগানে উত্তাল জাতিসংঘের সড়ক

অপরাজেয় বাংলা ডেস্ক

১৪:২৬, ২৩ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১৪:২৮, ২৩ সেপ্টেম্বর ২০২৩

৩৭৫

আওয়ামী লীগ-বিএনপি নেতাকর্মীদের স্লোগানে উত্তাল জাতিসংঘের সড়ক

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবি এবং সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমেরিকা সফরের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও অঙ্গসংগঠনের হাজারো নেতাকর্মী।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত নিউইয়র্কের ম্যানহাটনের জাতিসংঘ সদর দফতরের সামনে সেকেন্ড এভিনিউতে তারা বিক্ষোভ করেন। পাশাপাশি উক্ত দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। এ ছাড়াও একই সময়ে পাশের সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বিএনপি নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক, নির্বাহী কমিটির মিজানুর রহমান রহমান ভুঁইয়া মিল্টন, আব্দুল লতিফ সম্রাট, ফয়সাল চৌধুরী।

বিক্ষোভ সমাবেশে ফ্লোরিডা বিএনপির সভাপতি ও জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এমরানুল হক চাকলাদার এবং ফ্লোরিডা বিএনপির সাধারণ সম্পাদক মো. ইলিয়াস খানের নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী অংশ নেন। ফ্লোরিডা বিএনপির নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মো. রফিকুল হক (সিনিয়র ভাইস প্রেসিডেন্ট), শহিদ খান ফিরোজ সিনিয়র যুগ্ম সম্পাদক), মো. মহসিন (সাংগঠনিক সম্পাদক), সদস্যদের মধ্যে মতিয়ার রহমান, আহসান হাবিব হিমেল, আলমগীর কবির, কামরুল ইসলাম, আব্দুস সালাম, মো. শামিম, মোহাম্মদ আলী, মো. বাবর, আব্দুর রশিদ খান হারুন (সাবেক সভাপতি ফ্লোরিডা বিএনপি, মো. দিনাজ খান (প্রতিষ্ঠাতা সভাপতি ফ্লোরিডা বিএনপি) প্রমুখ।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এম এ মালিক বলেন, আমাদের একমাত্র দাবি অবিলম্বে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠাতে হবে। সেই সঙ্গে বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন দিতে হবে।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন বলেন, আমাদের একমাত্র দাবি অবিলম্বে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দিতে হবে। সেই সঙ্গে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

ফ্লোরিডা বিএনপির সভাপতি বীরমুক্তিযোদ্ধা এমরানুল হক চাকলাদার বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার দেশে সম্পূর্ণ গায়ের জোরে ক্ষমতায় টিকে আছে। তারা আবারও গায়ের জোরে ক্ষমতায় থাকতে নীল নকশা করে যাচ্ছে। কিন্তু এবার তাদের শেষ রক্ষা হবে না। এ সময় তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেওয়ার দাবি জানান।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank