বৃহস্পতিবার   ১৩ জুন ২০২৪ || ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৪ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তের হামলায় বাংলাদেশি যুবক নিহত

পরবাস ডেস্ক

২১:০৯, ২৫ জুলাই ২০২৩

৩৭৪

দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তের হামলায় বাংলাদেশি যুবক নিহত

দক্ষিণ আফ্রিকায় দুর্বৃত্তদের হামলায় আসাদুজ্জামান ওরফে আসাদ মোড়ল (৪৪) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। রোববার (২৩ জুলাই) ক্যাপটাউনের মালমেসবুরী টাউনে ওই দেশের স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৭টায় এ ঘটনা ঘটে।

মঙ্গলবার (২৫ জুলাই) বিকালে নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ আফ্রিকায় বসবাসরত বাংলাদেশি কমিউনিটিরা এবং স্থানীয়ভাবে নিহতের ছেলে সাকিব মোড়ল ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. খাইরুল আলম।

জানা গেছে, ওইদিন দুর্বৃত্তদের হামলায় মারাত্মক আহত হন আসাদ। পরে স্থানীয়রা তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আসাদ মোড়ল গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার জামালপুর ইউনিয়নের মধ্য নারগানা গ্রামের জহিরুল মোড়লের ছেলে। তিনি এক ছেলে ও এক মেয়ের জনক।

ইউপি চেয়ারম্যান মো. খাইরুল আলম বলেন, দীর্ঘ ৭ বছর যাবৎ আসাদ ওই দেশে বসবাস করছেন। আগামী এক বছর পর তার দেশে ফেরার কথা ছিল।

দক্ষিণ আফ্রিকায় বসবাসরত বাংলাদেশি কমিউনিটিদের বরাত দিয়ে নিহতের ছেলে সাকিব মোড়ল জানান, মালমেসবুরী ক্যাফের একটি বেকারিতে কাজ করতো আসাদ। ঘটনার সময় কয়েকজন হামলাকারীর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন তিনি। একপর্যায়ে ঘটে যায় এ হামলার ঘটনা।

সূত্র আরও জানান, প্রশাসনিক প্রক্রিয়া শেষে আসাদের লাশ দেশে পাঠানো হবে। তবে লাশ আনার জন্য দেশে সকল প্রক্রিয়া চলমান আছে বলেও জানান নিহতের ছেলে সাবিক মোড়ল।  

এদিকে হঠাৎ এমন খবর শুনে শুধু আসাদের পরিবারে শুধু নয়, পুরো গ্রামে বিরাজ করছে শোকের মাতম। শোকে বাকরুদ্ধ হয়ে পড়েছেন পরিবারের সদস্যরা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank