বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড বিএনপির সভাপতি সাহিদুর, সম্পাদক কাজল

পরবাস ডেস্ক

১৭:২৫, ২০ এপ্রিল ২০২৩

৪৮৮

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড বিএনপির সভাপতি সাহিদুর, সম্পাদক কাজল

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড স্টেট বিএনপির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে সাহিদুর রহমান খান চৌধুরীকে সভাপতি ও মোহাম্মদ কাজলকে সাধারণ সম্পাদক করে ৪১ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করেন। কমিটির অন্যান্য নেতারা হলেন-সহসভাপতি জাহাঙ্গীর কবির বাবলু, ইমাম হাসান খান, আহম্মেদ আনিস চৌধুরী,খালেদুজ্জামান বাবুল চৌধুরী ও হাদী কাইয়ুম। সাংগঠনিক সম্পাদক আলবাব হোসেন প্রমুখ। প্রধান উপদেষ্টা করা হয়েছে মামুনুর রশীদ মোহনকে।

এরমধ্যে নতুন সাধারণ সম্পাদক মোহাম্মদ কাজলের একক চেষ্টায় মেরিল্যান্ডের বাল্টিমোর সিটির ডিপার্টমেন্ট অব ট্রান্সপোর্ট কর্তৃপক্ষ বিএনপির প্রতিষ্ঠাতা মরহুম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নামে বাল্টিমোর নগরীর একটি রাস্তার নামকরণ করে ‘জিয়াউর রহমান ওয়ে।’

কমিটি ঘোষণার পর মোহাম্মদ কাজল তার প্রতিক্রিয়ায় বলেন,সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ায় এই কমিটি হয়েছে। আমাদের এই শক্তিশালী স্টেট কমিটি বাংলাদেশে আসন্ন জাতীয় নির্বাচন নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে দিতে সরকারকে বাধ্য করতে যুক্তরাষ্ট্রে বিভিন্ন প্রক্রিয়ায় কাজ করে যাবে। একই সঙ্গে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য কাজ করবে। এক্ষেত্রে আমরা আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে সর্বোচ্চ অবদান রাখার ছেষ্টা করবো ইনশাআল্লাহ ।

প্রসঙ্গত, আমেরিকা-কানাডায় কমিটি গঠন/পুনর্গঠন প্রক্রিয়ায় নেতৃত্ব দিচ্ছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। কয়েক দফা বিভিন্ন স্টেট সফর ও কর্মী সমাবেশের পর লন্ডনে ফিরে তিনি পুনরায় ভার্চুয়াল বৈঠকে নেতা কর্মীদের মতামতের ভিত্তিতে কমিটির খসড়া পেশ করেন তারেক রহমানের কাছে। পরে তা পর্যালোচনার জন্য পাঠানো হয় ঢাকায় বিএনপির সদর দফতরে।সেখানে দলের মহাসিচবসহ দায়িত্বশীল নেতারা পর্যালোচনা করে কমিটি ঘোষণা করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank