সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০ || ১৩ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিক পেলেন ১০ কোটি টাকা ক্ষতিপূরণ

অপরাজেয় বাংলা ডেস্ক

১০:৩৮, ১৬ মার্চ ২০২৩

৩৮৬

সিঙ্গাপুরে বাংলাদেশি শ্রমিক পেলেন ১০ কোটি টাকা ক্ষতিপূরণ

সিঙ্গাপুরে ওয়েস্ট গেট টাওয়ার নামের একটি ভবনে কাজ করার সময় ১২ ফুট ওপর থেকে পড়ে পঙ্গু হয়ে যান বাংলাদেশি শ্রমিক জানায়েদ (৪৭)। পরে সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ তুলে মামলা করেন তিনি। চার বছরের বেশি সময় পর সম্প্রতি আদালতের নির্দেশে ওয়েস্ট গেট টাওয়ারের ভর্তুকি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এমসিএসটি) জানায়েদকে নয় লাখ ৭১ হাজার ডলার (১০ কোটি ২৩ লাখ টাকা) ক্ষতিপূরণ দিয়েছে।

২০১৮ সালের ৮ নভেম্বর সিঙ্গাপুরের জুরং ইস্ট এলাকায় অফিস টাওয়ারের যান্ত্রিক ও বৈদ্যুতিক কক্ষে একটি চিলার পরীক্ষা করার সময় পড়ে যান জানায়েদ। এতে তিনি মেরুদণ্ডে চরমভাবে আঘাত পান। এর পর থেকেই তিনি বিছানাগত। বর্তমানে তিনি বাংলাদেশেই আছেন।

সিঙ্গাপুরে নিউটেক ইঞ্জিনিয়ারিং নামের একটি প্রতিষ্ঠানে কাজ করতেন জানায়েদ। তার জন্য প্রয়োজনীয় বিমা না করায় এবং তার চিকিৎসার খরচ দিতে ব্যর্থ হওয়ায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন করা হয়।

সিঙ্গাপুরে জানায়েদের ভাই জাহিদের (৪৩) করা পৃথক আরেকটি মামলার কার্যক্রমও চলছে। জাহিদও বর্তমানে বাংলাদেশে আছেন। তিনি ২০১৮ সালের ৭ এপ্রিল ইউনাইটেড স্কয়ার মলে স্টারবাকসের একটি শাখায় শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্রের রক্ষণাবেক্ষণের কাজ করার সময় ৩ মিটার ওপর থেকে পড়ে পায়ে আঘাত পান। -সূত্র: দ্য স্ট্রেইটস টাই

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank