শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত শেফ খলিলুর রহমান

অপরাজেয় বাংলা ডেস্ক

১৮:১২, ২৯ নভেম্বর ২০২২

আপডেট: ১৮:১৩, ২৯ নভেম্বর ২০২২

২৩৯

ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি বংশোদ্ভূত শেফ খলিলুর রহমান

‘ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড-২০২২’ পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান শেফ খলিলুর রহমান। ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড-এর এবারের ১৮তম আসরে প্রথমবারের মতো যুক্তরাজ্যের বাইরে এই প্রথম কোনো শেফ এই অ্যাওয়ার্ড পেলেন।

স্থানীয় সময় সোমবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় ‘দ্য এভালুশন লন্ডনে’ জমকালো অনুষ্ঠানের মাধ্যমে দুই সহস্রাধিক আমন্ত্রিত অতিথির উপস্থিতিতে শেফ খলিলের হাতে অ্যাওয়ার্ডটি তুলে দেন ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডের প্রতিষ্ঠাতা মরহুম এনাম আলীর ছেলে জেফরি আলী।

অনুষ্ঠানে উপস্থিত হতে না পারলেও ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক অনুষ্ঠানে ভিডিও বার্তা পাঠান। অনুষ্ঠানে লন্ডনে বাংলাদেশের হাই কমিশনার সাঈদা মুনা তাসনিম এবং বেশ কয়েকজন ব্রিটিশ সেলিব্রেটি উপস্থিত ছিলেন।

ব্রিটিশ কারি ইন্ডাস্ট্রির  ইতিহাসে সবচেয়ে জমকালো, বর্ণাঢ্য এবং বৃহৎ আয়োজনে অনুষ্ঠিত হয় এই ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড। যাকে কারি শিল্পের অস্কার বলে অভিহিত করা হয়ে থাকে।

২০০৫ সালে ব্রিটিশ কারি অ্যাওয়ার্ড চালু হবার পর থেকে বিশ্বমানের এই অনুষ্ঠানটি প্রযোজনার দায়িত্বে রয়েছেন এই আয়োজনের প্রতিষ্ঠাতা প্রয়াত এনাম আলী এমবিইর এর সুযোগ্য কন্যা জাস্টিন আলী। সার্বিক সহযোগিতায় রয়েছেন এনাম আলীর যোগ্য উত্তরসূরী তার ছেলে জেফরি আলী।

উল্লেখ্য শেফ খলিলুর রহমান চলতি বছর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ডও অর্জন করেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA
পরবাস বিভাগের সর্বাধিক পঠিত