বুধবার   ১৭ আগস্ট ২০২২ || ২ ভাদ্র ১৪২৯ || ১৭ মুহররম ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

৭-৯ অক্টোবর

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি স্থপতি-প্রকৌশলীদের দ্বিবার্ষিক সম্মেলন

শাহিদ মোবাশ্বের,  ওয়াশিংটন ডিসি

০৭:৩৬, ২০ জুলাই ২০২২

১৪৪

৭-৯ অক্টোবর

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি স্থপতি-প্রকৌশলীদের দ্বিবার্ষিক সম্মেলন

যুক্তরাষ্ট্রে প্রকৌশল বিদ্যা, স্থাপত্যবিদ্যা ও  প্রযুক্তি ক্ষেত্রে কর্মরত বাংলাদেশিদের সংগঠন - আমেরিকান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স এন্ড আর্কিটেক্টস (এএবিইএ)'র দ্বিবার্ষিক সম্মেলন আগামী ৭-৯  অক্টোবর অনুষ্ঠিত হবে। সংগঠনের সদস্যদের মধ্যে অভিজ্ঞতা ও অর্জিত জ্ঞান বিনিময় এবং শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তোলার লক্ষে প্রতি দুই বছরে মিলিত হন গোটা আমেরিকার বিভিন্ন স্টেটে কর্ম ও অবস্থানরত বাংলাদেশি স্থপতি-প্রকৌশলীরা। তারই ধারাবাহিকতায় এবারের সম্মেলন আয়োজ করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা। 

ওয়াশিংটন ডিসি মেট্রো এলাকার  ৭  তারকা হোটেল গেলর্ড ন্যাশনাল রিসোর্ট এ আয়োজন করা হচ্ছে এই দ্বি-বার্ষিক সম্মেলন। 

এবারের সম্মেলনে বিজ্ঞান মেলা, গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ভিত্তিক সেমিনার, চাকরি মেলা ও  তার মাধ্যমে চাকরি দেওয়া,  নেটওয়ার্কিং সেশন থাকবে। শিশুদের জন্য গণিত প্রতিযোগিতা এবং তুচ্ছ বস্তু নিয়ে খেলার বিশেষ ধরনের প্রতিযোগিতা ট্রিভিয়া কম্পিটিশন থাকবে। আর থাকবে ক্যাটার্ড ডিনারসহ রোমাঞ্চকর সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও থাকবে , পোটোম্যাক নদীতে ক্রুজ মধ্যাহ্ণভোজ, সঙ্গীত পরিবেশনাসহ মনোমুগ্ধকর সব পারিবারিক আনন্দ আয়োজন। 

হোটেল গেলর্ডে আবাসিক এই সম্মেলনে বার্ষিক সাধারণ সভা সম্পন্ন করবে এএবিইএ। 

আয়োজকরা জানান, এবারের সম্মেলনে ইন্ডিয়ান আইডলের রক কুইন ও সারে গা মা পা-খ্যাত শিল্পী মনীশা কর্মকার, প্রখ্যাত অভিনেতা ও শিল্পী তাহসান খান, সারে গা মা পা'র প্রথম রানার-আপ এবং প্রখ্যাত কন্ঠশিল্পী শুভশ্রী দেবনাথ, আধুনিক বাংলা গানের প্রখ্যাত কন্ঠশিল্পী অনিলা চৌধুরী এবং প্রখ্যাত কবিতা আবৃত্তিকার প্রজ্ঞা লাবনীসহ আন্তর্জাতিক শিল্পীরা পারফর্ম করবেন।

যুক্তরাষ্ট্রে সংগঠনের প্রতিটি শাখার সদস্য এবং  প্রকৌশলী নন এমন আগ্রহীদের চলতি জুলাই মাসের মধ্যে রেজিস্ট্রেশন করতে উৎসাহিত করা হয়েছে। জানানো হয়েছে, জুলাই মাসের মধ্যে রেজিস্ট্রেশন করলে হোটেল কক্ষের ভাড়ায় ১০০ ডলার ছাড় পাওয়া যাবে। 

এ ছাড়া জুলাই মাসের মধ্যে সম্মেলনের পুরো তিন দিনের জন্য রেজিস্ট্রেশন করলে ছাড়কৃত মূল্য ১৫০.০০ ডলারে করার সুযোগ পাবেন!

রেজিস্ট্রেশনের জন্য ফয়সাল কাদের (৩০১) ৫২৬ ৭৮৮৮; মিজান রহমান (২১৬) ৩৫৬ ৫৫২১; শাহ আহমেদ (২০২) ২৯৭ ৮৪৪২; কাজী জামান (৭০৩) ৯৮৯ ০৬৩৩; মনি হাসান (৩০১) ৩৪৬ ৮৮৩৭; আলী খান (৫০২) ৭১৪ ১২২৫ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

আরো তথ্যের জন্য সংগঠনের ওয়েবসাইট https://aabea.org এ ভিজিট করা যেতে পারে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
পরবাস বিভাগের সর্বাধিক পঠিত