শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২ || ১৫ আশ্বিন ১৪২৯ || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নিউইয়র্কে পদ্মাসেতুর উদ্ভোধন উদযাপন

নিউইয়র্ক করেসপন্ডেন্ট

১০:২৪, ২৮ জুন ২০২২

২৩৪

নিউইয়র্কে পদ্মাসেতুর উদ্ভোধন উদযাপন

আনন্দে উদ্ভাসিত হয়ে ও স্লোগানে মুখরিত পরিবেশে নিউইয়র্কে পদ্মা সেতুর উদ্বোধনকে সাড়ম্বরে উদযাপন করলেন বীর মুক্তিযোদ্ধাসহ প্রবাসীরা। 'ঋণ নয়, আত্মমর্যাদা: স্বপ্ন নয়, বাস্তবতা'- শীর্ষক প্রতিপাদ্যে এ আনন্দ আয়োজন করে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখা। 

বাংলাদেশে পদ্মা সেতু উদ্বোধনের সময়ের কয়েক ঘন্টা আগে জ্যাকসন হাইটসের গুলশান ট্যারেসের বিশাল মিলনায়তনে শুরু হয় এ অনুষ্ঠান। বড় পর্দায় উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের সময় অংশগ্রহণকারিরা জাতীয় পতাকা হাতে উল্লাসে মেতে উঠেন। সমাবেশে অংশগ্রহণকারি দুইজনের অধিক বীর মুক্তিযোদ্ধা এ সময় অশ্রুসিক্ত হয়ে পড়েন। বিভিন্ন শ্রেণিপেশার প্রবাসীরাও একাকার হয়ে পড়েন মহাগৌরবের মুহূর্তটিতে। 

এসময় উপস্থিত অনেকেই জানান, শেখ হাসিনা প্রমাণ করেছেন তিনি উন্নয়ন-অভিযাত্রায় সমগ্র জনগোষ্ঠিতে একীভূত করতে সক্ষম হয়েছেন। কথা এবং কাজে মিল থাকায় বাঙালির আস্থার ভিত সুদৃঢ় করতে সক্ষম হয়েছেন বলেই জাতীয় ও আন্তর্জাতিক সকল ষড়যন্ত্র নস্যাৎ করে নিজস্ব অর্থে এই সেতু নির্মাণের মাধ্যমে অসম্ভবকে সম্ভব করতে পেরেছেন।

দেশের গানে শিহরণ জাগানিয়া এই অনুষ্ঠানে ছিল পদ্মা সেতু ও বাংলাদেশের উন্নয়নের ওপর নির্মিত কয়েকটি তথ্যচিত্রের বিশেষ প্রদর্শনী। এসময় সুধীজনেরা তুলে ধরেন নিজেদের আনন্দানুভূতি। দূরে থেকেই ভিডিওবার্তায় এতে যুক্ত হন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় সভাপতি ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ভিডিওবার্তা দেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবার ফাতিমা, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর খ্যাতনামা অর্থনীতিবিদ ড. আতিউর রহমান, সাবেক প্রধান তথ্য কমিশনার ও দৈনিক আজকের পত্রিকার সম্পাদক অধ্যাপক ড. গোলাম রহমান ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।  

সাংবাদিক শামীম আল আমিনের সঞ্চালনা অনুষ্ঠানে নিজ নিজ অনুভূতি ব্যক্ত করেন হোস্ট সংগঠন বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক আব্দুল কাদের মিয়া, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা কিংবদন্তী শিল্পী রথীন্দ্রনাথ রায়, জাতিসংঘ বাংলাদেশ মিশনের ফার্স্ট সেক্রেটারি (প্রেস) নূর এলাহি মিনাসহ অনেকে। 

সঙ্গীত পরিবেশন করেন কৃষ্ণা তিথি, রাজীব ভট্টাচার্য ও চন্দ্রা রায়। সাংস্কৃতিক অনুষ্ঠানটি পরিচালনা করেন শাহাব উদ্দিন চৌধুরী লিটন। বঙ্গবন্ধু এবং পদ্মা সেতু নিয়ে কবিতা আবৃত্তি করেন নতুন প্রজন্মের মুনজাবিন হাই। এ আনন্দ-উদযাপনে বীর মুক্তিযোদ্ধাগণের মধ্যে ছিলেন প্রকৌশলী আমির আলী, মোহাম্মদ নাজিমউদ্দিন, এনামুল হক, আবুল বাশার চুন্নু, শহীদুল ইসলাম, মিজানুর রহমান চৌধুরী, ফারুক আহমেদ, জাকির হোসেন হিরু, শওকত আকবর রীচি, মুজিবুর রহমান মিয়া, ফিরোজ পাটোয়ারি, মনির হোসেন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)

আরও পড়ুন

Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment
পরবাস বিভাগের সর্বাধিক পঠিত