শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

স্পেনে বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

কবির আল মাহমুদ, স্পেন 

১১:৩১, ১ অক্টোবর ২০২১

১০৫

স্পেনে বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

স্পেনে বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির উদ্যোগে বার্ষিক বনভোজন-২০২১ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৭সেপ্টেম্বর) মাদ্রিদ শহরের অদূরে পিকনিক স্পট কাসালেগাসে এ বনভোজনের করা হয়। এ দিন বেলা ১০টায় মাদ্রিদ থেকে কয়েকটি বাস ভ্রমণের মাধ্যমে শুরু হয় বনভোজনের অনুষ্ঠান।

ভূমধ্যসাগরের কোলে প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্যে মোড়া লেক আর সবুজ পাহাড় ঘেঁষে বাংলা ভাষাভাষীদের কলকাকলিতে মুখরিত হয়ে ওঠে।  শিশু–কিশোরদের বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। আয়োজকদের আন্তরিক আতিথেয়তায় সবাই মুগ্ধ হয়। দীর্ঘদিন পর প্রবাসী বাংলাদেশীরা একে অপরকে কাছে পেয়ে আবেগতাড়িত  হয়ে পড়ে, মেতে ওঠে সুখ-দুঃখের আলাপনে,কেউ কেউ ঘুরে ঘুরে পার্কের রুপসুধা উপভোগ করতে থাকে । বনভোজনে অংশগ্রহনকারী বয়স্করাও বয়সের সীমাবদ্ধতা ভুলে প্রাণের উচ্ছ্বাসে মেতে ওঠে। সবস্থরের প্রবাসীদের উপস্থিতিতে পরিণত হয়েছিল এক টুকরো বাংলাদেশে।

নারী, পুরুষ ও শিশুদের অংশগ্রহণে বিভিন্ন খেলার ইভেন্ট, সাংস্কৃতিক অনুষ্ঠান, রাফেল ড্র ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সাজানো ছিল পুরো কর্মসূচি।

বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতি স্পেনের সভাপতি হেমায়েত খানের তত্ত্বাবধায়নে এবং সংগঠনের সাধারণ সম্পাদক তোতা কাজীর পরিচালনায় বনভোজনের অনুষ্ঠান পরিচালিত হয়।

বনভোজনে কমিউনিটির উল্লেখযোগ্যে নেতৃবৃন্দের মধ্যে ছিলেন স্পেন আওয়ামীলীগের সভাপতি এস আর আই এস রবিন, সাধারণ সম্পাদক ও বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির প্রধান উপদেষ্টা মোঃ রিজভী আলম, বাংলাদেশ অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সিনিয়র সহ-সভাপতি আলামীন মিয়া, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি এইচ এম সোহেল ভূঁইয়া,স্পেন আওয়ামীলীগের সিনিয়র সহ- সভাপতি আব্দুল কাইয়ুম সেলিম, যুগ্ন সাধারণ সম্পাদক জাহিদুর রহমান দিদার, নারায়ণগঞ্জ জেলা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি একরামুজ্জামান কিরণ, সিনিয়র সহ-সভাপতি মোঃ আবুল হোসেন, সহ সভাপতি আমির হোসেন, সাংগঠনিক সম্পাদক খসরু হাসান, ঢাকা জেলা অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচ এম মাসুদুর রহমান, সিনিয়র সহ-সভাপতি রুবেল সামাদ, খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, ব্যাবসায়ী সিদরাতুল মুস্তাকিম সায়ীদ, নিজাম উদ্দিন, আব্দুল আউয়াল, হাসান আল মামুন, বিকাশ চক্রবর্তী, স্বেচ্ছাসেবী সংগঠন আলোক কুঞ্জের পরিচালক হানিফ মিয়াজী।

যাদের নিরলস প্রচেষ্টায় বনভোজনের কার্যক্রম সফল হয়, তারা হলেন বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির সভাপতি সভাপতি হেমায়েত খান, সাধারণ সম্পাদক তোতা কাজী,সহ সভাপতি আক্কাস আলী, টিপু খান, সদস্য কবির হোসেন, আব্দুর রাজ্জাক, মোঃ নজরুল ইসলাম রানা, বাবুল মৃধা, নাহিদ মোল্লা, আপন মন্ডল, মামুন শেখ, সাগর,হৃদয় প্রমুখ।

অনুষ্ঠানে একের পর এক কৌতুক এবং দেশীয় গান অনুষ্ঠানকে করে তুলেছিল প্রাণবন্ত। অসংখ্য গান, নৃত্য, আবৃতি ও কৌতুকসহ সবকিছু যেন সবাইকে হারিয়ে দিয়েছিল প্রিয় মাতৃভূমি বাংলাদেশে। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন।

অনুষ্ঠানে উপস্থিত অনেকের সঙ্গে কথা বলে জানা যায়,বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতি কর্তৃক একটি অরাজনৈতিক আয়োজন হিসেবে সবাই এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে। ফলে এটি একটি মিলনমেলায় পরিণত হয়। প্রবাসের শত ব্যস্ততার মাঝে এই উৎসব সবার জীবনে নিয়ে আসে নতুন করে পথচলার উদ্দীপনা। নতুন করে ভালোবাসতে শেখায় দেশকে এবং দেশীয় সংস্কৃতিকে।

Nagad
Nagad

আরও পড়ুন

Rocket 24 Hours Service
BKash Cash Out
পরবাস বিভাগের সর্বাধিক পঠিত