সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০ || ১৩ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বে করোনায় আরও ৭০০ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:৫১, ১৮ মার্চ ২০২৩

৫৩১

বিশ্বে করোনায় আরও ৭০০ জনের মৃত্যু, বেড়েছে শনাক্ত

করোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৭০০ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭০১ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ২৫ হাজার ৯৮৬ জন।

শনিবার (১৮ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৭৯ জনের এবং আক্রান্ত হয়েছে ১০ হাজার ৯২২ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৯ জন এবং মৃত্যু হয়েছে ৩৮ জনের।

এ ছাড়া ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৯৩২ জন এবং মৃত্যু হয়েছে ২৪ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৬৮০ জন এবং মৃত্যু হয়েছে ১১৯ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭১৫ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৯ হাজার ৯৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। ইতালিতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪৮৩ জন এবং মৃত্যু হয়েছে ২৬ জনের। স্পেনে আক্রান্ত হয়েছে ৬৭১ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। তাইওয়ানে আক্রান্ত হয়েছে ৯ হাজার ৬২ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের।

একইসময়ে মেক্সিকোতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪০ জন এবং মৃত্যু হয়েছে ২২ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৬৫৩ জন এবং মৃত্যু হয়েছে ২৯ জনের। কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ৫১৩ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। চিলিতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯১৩ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। বেলজিয়ামে আক্রান্ত হয়েছে ২ হাজার ৫৮২ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। চেকিয়ায় আক্রান্ত হয়েছে ৯৯০ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। পেরুতে আক্রান্ত হয়েছে ৩০৯ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ২৪৮ জন এবং মারা গেছেন ৮ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছে ১ হাজার ১৬ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ২২ লাখ ৮৪ হাজার ৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ১৮ হাজার ২৬০ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৫১ লাখ ৩২ হাজার ৬৭০ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত